Advertisement
০৬ মে ২০২৪
England Test Cricket

স্টোকসকেই ইংল্যান্ড সেরা বলছেন রুট

চলতি মাসেই অবসর ভেঙে আবার বিশ্বকাপ খেলার কথা ঘোষণা করেছেন তিনি। এ বার স্টোকস বন্দনায় দলের সতীর্থ জো রুট। তিনি জানালেন ইংল‌্যান্ডের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারের নাম বেন স্টোকস।

জো রুট (বাঁ দিকে), বেন স্টোকস (ডান দিকে)।

জো রুট (বাঁ দিকে), বেন স্টোকস (ডান দিকে)। —ছবি : সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ০৭:১৩
Share: Save:

২০১৯ সালের এক দিনের ক্রিকেট বিশ্বকাপ ফাইনালের স্মৃতি এখনও তরতাজা সকলের মনে। ফাইনালে বেন স্টোকসের ৯৮ বলে ৮৪ রানের ইনিংসের সৌজন‌্যে নিউ জ়িল‌্যান্ডকে হারিয়ে প্রথমবারের জন‌্য বিশ্বকাপ জয়ের স্বাদ পেয়েছিল ইংল‌্যান্ড। সেই ঘটনার পরে কেটে গিয়েছে চার বছর। ইতিমধ‌্যে একদিনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছিলেন স্টোকস। কিন্তু চলতি মাসেই অবসর ভেঙে আবার বিশ্বকাপ খেলার কথা ঘোষণা করেছেন তিনি। এ বার স্টোকস বন্দনায় দলের সতীর্থ জো রুট। তিনি জানালেন ইংল‌্যান্ডের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারের নাম বেন স্টোকস।

একটি চ‌্যানেলে রুট বলেন, “অন‌্য দলগুলির মাথায় চিন্তার ভাঁজ পড়া শুরু হয়ে গিয়েছে। অন‌্য দিকে ইংল‌্যান্ড দলের বাকি সদস‌্যদের আত্মবিশ্বাস তুঙ্গে কারণ তারা জানে তাদের সঙ্গে একই ড্রেসিংরুমে থাকবে এক পরীক্ষিত ম‌্যাচ জেতানো খেলোয়াড়।”

প্রসঙ্গত ২০১৯ সালে বিশ্বকাপ ছাড়াও গত বছরে টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন স্টোকস। রুট সেই প্রসঙ্গে বলেন, “আমরা যে দু’বার বিশ্বকাপ ফাইনালে জিতেছি, প্রত‌্যেকবারই স্টোকস দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে।” তবে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে কার্লোস ব্রেথওয়েটের চার ছক্কায় কাপ জিতেছিল ক‌্যারিবিয়ানরা। বোলারের নাম ছিল স্টোকস। সে প্রসঙ্গে রুটের বক্তব‌্য, “সেই জায়গা থেকে প্রত‌্যাবর্তন ঘটিয়ে দেশের জার্সিতে স্টোকস যে অবদান রেখেছে, তাতেই বোঝা যায় ও কিংবদন্তি। আমার মতে, ইংল‌্যান্ডের সর্বশ্রেষ্ঠ ক্রিকেটারের নাম বেন স্টোকস।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joe Root Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE