Advertisement
২৩ জুন ২০২৪
IPL 2024

প্রথম বার কেকেআরে এসে একটি বিশেষ আবদার করেছিলেন লাজুক নারাইন, ১২ বছর পর ফাঁস করলেন গম্ভীর

১২ বছরে নারাইনের সঙ্গে সম্পর্ক ক্রমশ গভীর হয়েছে গম্ভীরের। বন্ধুত্ব এখন পারিবারিক সম্পর্কে পরিণত। গম্ভীরের মতো তিনিও কেকেআরের তিনটি আইপিএল জয়ের অংশীদার।

Picture of Sunil Narine and Gautam Gambhir

(বাঁদিকে) সুনীল নারাইন এবং গৌতম গম্ভীর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ মে ২০২৪ ২১:৪৩
Share: Save:

কলকাতা নাইট রাইডার্সের হয়ে ২০১২ সাল থেকে খেলছেন সুনীল নারাইন। তখন নেতৃত্বে ছিলেন গৌতম গম্ভীর। প্রথম বার খেলতে এসেই অধিনায়ককে একটি বিশেষ অনুরোধ করেছিলেন ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডার। ১২ বছর সেই বিশেষ অনুরোধের কথা ফাঁস করে দিলেন কেকেআর মেন্টর।

গম্ভীরের প্রিয় ক্রিকেটারদের অন্যতম নারাইন। তাঁর প্রথম সেই অনুরোধ নিয়ে গম্ভীর বলেছেন, ‘‘আমার আর নারাইনের চরিত্র অনেকটা একই রকম। আমাদের আবেগও এক রকম। আমার এখনও মনে আছে ২০১২ সালে প্রথম আইপিএল খেলতে এসেছিল নারাইন। তখন আমরা জয়পুরে। অনুশীলনে যাওয়ার সময় প্রথম দেখা হয়েছিল। নারাইনকে দলের সঙ্গে মধ্যাহ্নভোজ করার আমন্ত্রণ জানিয়েছিলাম। তখন ভীষণ লাজুক ছিল নারাইন। খাওয়ার সময় একটা কথাও বলেনি কারও সঙ্গে। শেষে আমাকে শুধু একটা প্রশ্ন করেছিল। ও বলেছিল, ‘আমি কি আমার বান্ধবীকে আইপিএলের সময় আনতে পারি?’ এ ছাড়া আর কোনও কথা বলেনি।’’

ওয়েস্ট ইন্ডিজ়ের অলরাউন্ডারকে সে বারই অনুমতি দিয়েছিলেন গম্ভীর। তার পর থেকে প্রতি বছর আইপিএল খেলতে বান্ধবীকে নিয়েই আসেন নারাইন। গত ১২ বছরে নারাইনের সঙ্গে সম্পর্ক ক্রমশ গভীর হয়েছে গম্ভীরের। বন্ধুত্বের সম্পর্ক এখন পারিবারিক সম্পর্কে পরিণত হয়েছে। এ প্রসঙ্গে কেকেআর মেন্টর বলেছেন, ‘‘প্রথম বছর নারাইন ভীষণ চুপচাপ থাকত। এখন অবশ্য আমাদের মধ্যে সব কিছু নিয়েই কথা হয়। ও আমার ভাইয়ের মতো। বন্ধু বা সতীর্থ হিসাবে নারাইনকে দেখি না। ও আমার ভাই-ই। আমার যদি ওকে প্রয়োজন হয় বা ওর আমাকে প্রয়োজন হলে একটা ফোনই যথেষ্ট। এতটাই ঘনিষ্ঠ সম্পর্ক তৈরি হয়েছে আমাদের। আমরা কেউই বেশি উত্তেজিত হই না। খুব একটা আবেগও প্রকাশ করি না আমরা। দু’জনেই নিজেদের কাজ করে সাজঘরে ফিরে আসতে পছন্দ করি।’’

নারাইনের প্রথম বছর ২০১২ সালে কেকেআর প্রথম আইপিএল জিতেছিল। সে বার প্রতিযোগিতার সেরা ক্রিকেটার হয়েছিলেন তিনি। এ বার কলকাতার তৃতীয়তম আইপিএল জয়ের বছরেও প্রতিযোগিতার সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন নারাইন। ২০১৮ সালেও আইপিএলের সেরা ক্রিকেটার হয়েছিলেন কেকেআর অলরাউন্ডার। গম্ভীরের মতো তিনিও দলের তিনটি আইপিএল জয়ের অংশীদার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Sunil Narine Gautam Gambhir KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE