Advertisement
১১ মে ২০২৪
india cricket

India Cricket: খারাপ ফর্ম! ওপেনিংয়ে জায়গা হারিয়েও অদ্ভুত কারণে তা ফিরে পান ভারতীয় তারকা

ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেনিংয়ে ফিরে দুরন্ত ছন্দে ছিলেন রাহুল। লর্ডসে শতরানের পাশাপাশি নটিংহ্যামে ৮৪ রানের করেন তিনি। চার টেস্টে ৩১৫ রান করেন রাহুল। সিরিজে ২-১ ব্যবধানে ভারত এগিয়ে থাকা অবস্থায় স্থগিত হয়ে যায় খেলা।

কী ভাবে ভারতীয় দলে জায়গা ফিরে পেয়েছিলেন সেই তারকা

কী ভাবে ভারতীয় দলে জায়গা ফিরে পেয়েছিলেন সেই তারকা ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২২ ১৩:১৪
Share: Save:

ফর্ম খারাপ থাকায় জাতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল। বেশ কয়েক মাস পরে ফের দেশের জার্সিতে খেলার সুযোগ পান লোকেশ রাহুল। কিন্তু তাঁকে জানিয়ে দেওয়া হয়, ওপেনিংয়ের বদলে মিডল অর্ডারে খেলতে হবে। তার পরেও সিরিজ শুরু হওয়ার আগে অদ্ভুত কারণে দলে জায়গা ফিরে পান রাহুল।

ঘটনাটি ঘটে ইংল্যান্ড সফরের আগে। রাহুল বলেন, ‘‘ইংল্যান্ড সফরের ১৫-১৬ মাস আগে আমি দল থেকে বাদ পড়ি। ২-৩টি সিরিজে খেলতে পারিনি। পরে আবার দলে ফিরি। কিন্তু ম্যানেজমেন্ট জানিয়ে দেয়, স্পিনের বিরুদ্ধে ভাল খেলায় আমাকে মিডল অর্ডরে খেলতে হবে। সে়ই ভাবেই প্রস্তুতি শুরু করি।’’

সিরিজের আগে বদলে যায় ছবিটা। চোট পান ময়ঙ্ক অগ্রবাল। সেই প্রসঙ্গে রাহুল বলেন, ‘‘সিরিজের আগে নেটে চোট পায় ময়ঙ্ক। তার পরে অধিনায়ক ও কোচ এসে আমাকে বলে, তোমাকে মিডল অর্ডারের জন্য তৈরি করেছিলাম, কিন্তু এখন ওপেনিংয়ের জায়গা ফাঁকা। যদি তুমি চাও তা হলে ওপেন করতে পার। আমি আনন্দের সঙ্গে পুরনো জায়গায় ফিরে যাই।’’

ইংল্যান্ডের বিরুদ্ধে ওপেনিংয়ে ফিরে দুরন্ত ছন্দে ছিলেন রাহুল। লর্ডসে শতরানের পাশাপাশি নটিংহ্যামে ৮৪ রানের করেন তিনি। চার টেস্টে ৩১৫ রান করেন রাহুল। সিরিজে ২-১ ব্যবধানে ভারত এগিয়ে থাকা অবস্থায় স্থগিত হয়ে যায় খেলা। ম্যাঞ্চেস্টারে শেষ টেস্ট এ বছর হওয়ার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

india cricket KL Rahul Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE