Advertisement
২৫ এপ্রিল ২০২৪
T20 World Cup

T20 World Cup 2022: ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ অস্ট্রেলিয়ায়, সূচি প্রকাশিত, দেখে নিন ফাইনাল কবে

ইতিমধ্যেই ১২টি দেশ ছাড়পত্র পেয়ে গিয়েছে। কিন্তু আরও আটটি দলকে যোগ্যতা অর্জন করতে হবে। আগামি বছর ওমান ও জিম্বাবোয়েতে হবে যোগ্যতা অর্জন পর্ব।

অস্ট্রেলিয়ায় হবে বিশ্বকাপ

অস্ট্রেলিয়ায় হবে বিশ্বকাপ ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২১ ১৩:৪১
Share: Save:

২০২২ সালের টি২০ বিশ্বকাপের সূচি প্রকাশ করল আইসিসি। আগামি বছর অস্ট্রেলিয়ায় হতে চলেছে কুড়ি-বিশের বিশ্বযুদ্ধ। ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। ফাইনাল ১৩ নভেম্বর।

আইসিসি জানিয়েছে, অস্ট্রেলিয়ার সাতটি শহরে হবে এই টুর্নামেন্ট। সেগুলি হল, ব্রিসবেন, গিলং, হোবার্ট, পার্থ, সিডনি, অ্যাডিলেড ও মেলবোর্ন। তার মধ্যে ৯ নভেম্বর সিডনি ও ১০ নভেম্বর অ্যাডিলেডে হবে দু’টি সেমিফাইনাল। ফাইনাল হবে মেলবোর্নে। ২০২০ সালে মেয়েদের টি২০ বিশ্বকাপের ফাইনালও হয়েছিল মেলবোর্নে। সেই ম্যাচে রেকর্ড ৮৬ হাজার ১৭৪ দর্শক হয়েছিল।

আইসিসি-র তরফে জানানো হয়েছে, মেয়েদের বিশ্বকাপের সাফল্য বিচার করে ২০২২ সালের বিশ্বকাপের সূচি তৈরি করা হয়েছে। ইতিমধ্যেই ১২টি দেশ ছাড়পত্র পেয়ে গিয়েছে। কিন্তু আরও আটটি দলকে যোগ্যতা অর্জন করতে হবে। আগামি বছর ওমান ও জিম্বাবোয়েতে হবে যোগ্যতা অর্জন পর্ব। সেখানে নামিবিয়া, স্কটল্যান্ড, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ এবং আরও চারটি দেশ খেলবে। তাদের নাম এখনও জানায়নি আইসিসি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup australia cricket ICC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE