Advertisement
২৫ জুলাই ২০২৪
Sri Lanka Cricket

বোর্ডের টাকায় রেস্তরাঁ জয়বর্ধনের, পানশালায় মারপিট, বিস্তর দুর্নীতি শ্রীলঙ্কা ক্রিকেটে!

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার খেলা ও তার পরে দলের এক ক্রিকেটারকে নিয়ে তদন্ত করতে গিয়ে একাধিক অভিযোগ করেছে একটি স্বাধীন তদন্তকারী সংস্থা।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিয়ে বিতর্কে শ্রীলঙ্কা ক্রিকেট। একাধিক অভিযোগ উঠেছে ক্রিকেটারদের উপর।

টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলা নিয়ে বিতর্কে শ্রীলঙ্কা ক্রিকেট। একাধিক অভিযোগ উঠেছে ক্রিকেটারদের উপর। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২৩ ২২:৫১
Share: Save:

দুর্নীতি ও স্বজনপোষণের বড় অভিযোগ উঠল শ্রীলঙ্কা ক্রিকেটে। টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার খেলা ও তার পরে দলের এক ক্রিকেটারকে নিয়ে তদন্ত করতে গিয়ে একাধিক অভিযোগ করেছে একটি স্বাধীন তদন্তকারী সংস্থা। সেই সংস্থাকে তদন্তের দায়িত্ব দিয়েছে শ্রীলঙ্কা সরকার। তদন্তে অভিযোগ উঠেছে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক মাহেলা জয়বর্ধনেকে নিয়েও।

সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, প্রথমে যোগ্যতা অর্জন পর্ব খেলে তার পরে মূল পর্যায়ে খেলেছিল শ্রীলঙ্কা। কিন্তু সেখানে প্রথম ম্যাচেই নামিবিয়ার কাছে হেরেছিল তারা। শেষ পর্যন্ত গ্রুপে চতুর্থ স্থানে শেষ করেছিল শ্রীলঙ্কা। অথচ তার আগে এশিয়া কাপে শ্রীলঙ্কা চ্যাম্পিয়ন হয়েছিল। তাই তাদের খেলা খতিয়ে দেখা হচ্ছে। গড়াপেটা হয়েছে কি না তা খতিয়ে দেখছে সেই সংস্থা।

বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পরেই শ্রীলঙ্কার ক্রিকেটার দানুষ্কা গুণতিলকের বিরুদ্ধে এক তরুণীকে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। তাঁকে হোটেল থেকে গ্রেফতার করে অস্ট্রেলিয়া পুলিশ। এখনও সেই মামলা চলছে। তার মধ্যেই এ বার শ্রীলঙ্কার আরও এক ক্রিকেটার চামিকা করুণারত্নের বিরুদ্ধে মারপিট করার অভিযোগ উঠেছে। ছবি তোলাকে কেন্দ্র করে নাকি এক পানশালায় মারামারি করেছেন তিনি। সঙ্গে ছিলেন শ্রীলঙ্কার আরও ছয় ক্রিকেটার। তাঁদের নাম অবশ্য বাইরে আসেনি।

তদন্তে উঠে এসেছে জয়বর্ধনের নাম। টি-টোয়েন্টি বিশ্বকাপে তিনি শ্রীলঙ্কা দলের উপদেষ্টা ছিলেন। সেই সময় নাকি তিনি অস্ট্রেলিয়ায় নিজের একটি রেস্তরাঁ খুলেছেন। সেটা নাকি বোর্ডের টাকায়। বিশ্বকাপের সময় দলের সঙ্গে অস্ট্রেলিয়া ঘুরতে গিয়েছিলেন প্রাক্তন পারফরম্যান্স ম্যানেজার জেরোম জয়রত্নে। তৎকালীন সরকারের সঙ্গে তাঁর ভাল সম্পর্ক থাকার জন্যই বোর্ডের টাকায় তিনি অস্ট্রেলিয়া ঘুরতে গিয়েছিলেন বলে অভিযোগ উঠেছে।

৬৩ পাতার একটি রিপোর্ট সরকারের কাছে জমা দিয়েছে তদন্তকারী সংস্থা। কিন্তু এই বিষয়ে এখনও পর্যন্ত শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কোনও মন্তব্য করেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE