Advertisement
০৫ অক্টোবর ২০২২
BCCI

Indian Cricket Team: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ভারতের সামনে বিশ্বরেকর্ডের হাতছানি

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ম্যাচ জিতলেই বিশ্বরেকর্ড করবে ভারত। আফগানিস্তান, রোমানিয়ার সঙ্গে যৌথ ভাবে টানা ম্যাচ জেতার রেকর্ড রয়েছে এখন।

ভারতীয় ক্রিকেট দল।

ভারতীয় ক্রিকেট দল। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ জুন ২০২২ ১৯:৪০
Share: Save:

আইপিএল শেষ। আবার নজর আন্তর্জাতিক ক্রিকেটে। ৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। এই সিরিজের প্রথম ম্যাচ জিতলেই বিশ্বরেকর্ড করবে ভারতীয় দল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে টানা জয়ের নিরিখে বিশ্বরেকর্ড হবে ভারতের। বিশ্বরেকর্ড অবশ্য এখন ভারতের দখলেই আছে। কিন্তু তা আফগানিস্তান এবং রোমানিয়ার সঙ্গে। একক ভাবে বিশ্বরেকর্ডের মালিক হতে ভারতের দরকার মাত্র একটি জয়। ৯ জুন দিল্লির ফিরোজ শাহ কোটলায় দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারলেই হবে সেই বিশ্বরেকর্ড গড়বে ভারত।

গত টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ তিন ম্যাচে আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়ার বিরুদ্ধে জয়ের পর নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ এবং শ্রীলঙ্কাকে ঘরের মাটিতে ৩-০ ব্যবধানে হারিয়েছে ভারত। অর্থাৎ, শেষ ১২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে জিতেছে ভারত। ২০২১ সালের ৩ নভেম্বর থেকে ২৭ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত কোনও টি-টোয়েন্টি ম্যাচে হারেনি।

এর মধ্যে প্রথম তিনটি ম্যাচ ভারত জিতেছে বিরাট কোহলীর নেতৃত্বে। পরের ন’টি ম্যাচ জিতেছে রোহিত শর্মার নেতৃত্বে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচ জিতলে রেকর্ডটি হবে লোকেশ রাহুলের নেতৃত্বে। সুতরাং ভারত টানা ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ জিতে নতুন বিশ্বরেকর্ড করলে তাতে অবদান থাকবে তিন জন অধিনায়কের।

আফগানিস্তান ২০১৮ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৯ সালে সেপ্টেম্বর পর্যন্ত এবং রোমানিয়া ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে ২০১৮ সালে জুলাই মাসের মধ্যে টানা ১২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে জয় পেয়েছিল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.