Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Rohit Sharma

India Vs England: আর পরীক্ষা-নিরীক্ষা নয়, ইংল্যান্ড সিরিজ থেকেই বিশ্বকাপের দল গোছানো শুরু রোহিতদের!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ১৬টি ম্যাচ খেলবে ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধেই সেই প্রস্তুতি শুরু করতে চাইছেন রোহিত শর্মারা।

বিশ্বকাপের প্রস্তুতি শুরু রোহিতদের

বিশ্বকাপের প্রস্তুতি শুরু রোহিতদের ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২২ ১৭:৫৮
Share: Save:

পরীক্ষা-নিরীক্ষার সময় শেষ। কয়েক মাস পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে ইংল্যান্ড সিরিজ থেকে দল গোছানো শুরু করতে চায় ভারত। ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচের জন্য দলে মোট ২৩ জন ক্রিকেটারকে নেওয়া হয়েছে। এই সংখ্যা থেকেই স্পষ্ট, বিশ্বকাপের কথা মাথায় রেখে সেরা একাদশ বেছে নেওয়ার কাজ শুরু করতে চাইছেন রোহিতরা।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে হার্দিক পাণ্ড্যর নেতৃত্বে ভারতের যে দল টি-টোয়েন্টি সিরিজ খেলেছে তারা সরাসরি ইংল্যান্ডে গিয়েছে। সেখানে গিয়ে দু’টি প্রস্তুতি ম্যাচও খেলেছেন হার্দিকরা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ১৮ সদস্যের সেই দল থেকেই ১১ জনকে সুযোগ দেওয়া হবে। কোভিডের কারণে রোহিত টেস্ট না খেলায় প্রথম ম্যাচ থেকেই দলে রয়েছেন তিনি। তবে প্রথম ম্যাচে তিনি খেলতে পারবেন কি না তা নিশ্চিত নয়।

দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারতীয় দলে যোগ দেবেন বিরাট কোহলী, শ্রেয়স আয়ার, ঋষভ পন্থ, রবীন্দ্র জাডেজা ও যশপ্রীত বুমরা। তাঁরা খেললে প্রথম একাদশে বেশ কয়েকটি বদল দেখা যেতে পারে।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ওপেন করতে নেমে রান করেছেন ঈশান কিশন। রোহিত প্রথম ম্যাচ থেকে খেললে তাঁর সঙ্গে ঈশানকে দেখা যেতে পারে। দ্বিতীয় ম্যাচ থেকে কোহলী তিন নম্বরে ব্যাট করতে নামবেন। সে ক্ষেত্রে প্রথম ম্যাচে তিন নম্বরে আরও এক বার সুযোগ পাবেন দীপক হুডা। মিডল অর্ডারে চোখ থাকবে সূর্যকুমার যাদবের দিকেও। নিজের জায়গা পাকা করার চেষ্টা করছেন তিনি।

প্রথম ম্যাচে দলের স্পিন আক্রমণের দায়িত্ব থাকবে যুজবেন্দ্র চহাল ও অক্ষর পটেলের উপর। দ্বিতীয় ম্যাচে দলে ফিরবেন জাডেজা। ভুবনেশ্বর কুমার, হর্ষল পটেল, আবেশ খানের পেস ত্রয়ীর উপরেও নজর থাকবে ম্যানেজমেন্টের।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে তিন, ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ, এশিয়া কাপে পাঁচ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি ম্যাচ খেলবে ভারত। এই ১৬টি ম্যাচের মধ্যেই সেরা একাদশ বেছে নিতে হবে কোহলীদের। ইংল্যান্ডের বিরুদ্ধেই সেই প্রক্রিয়া শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE