Advertisement
১৬ মে ২০২৪
India vs Australia

হার্দিকের ৩২ সেকেন্ডের যোগব্যায়াম! অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে মাঠে কী করলেন অধিনায়ক?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে পাঁচ জন বোলার নিয়ে খেলছে ভারত। সঙ্গে রয়েছেন হার্দিক। অর্থাৎ তিনি চাইলে পুরো ১০ ওভার বল না-ও করতে পারেন।

Hardik Pandya

প্রথম এক দিনের ম্যাচে ভারতীয় দলকে নেতৃত্ব দিচ্ছেন হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ মার্চ ২০২৩ ১৪:২৪
Share: Save:

ওয়াংখেড়েতে তখন অস্ট্রেলিয়া ব্যাট করছে। সবে পাঁচ ওভার হয়েছে। ষষ্ঠ ওভার করতে শুরু করলেন মহম্মদ সিরাজ। দু’টি বল করার পরেই সম্প্রচারকারী সংস্থার চ্যানেলে দেখা গেল হার্দিক পাণ্ড্যকে। তিনি এই ম্যাচে ভারতের অধিনায়ক। রোহিত শর্মা না থাকায় নেতৃত্ব দিচ্ছেন তিনি। কিন্তু হার্দিক তখন কী করছিলেন?

ভারত অধিনায়ক দুই বলের মাঝে যোগব্যায়াম সেরে নিলেন। সিরাজ সেই ওভারে দু’টি বলের মাঝে মোটামুটি ৩২ সেকেন্ড সময় নিচ্ছিলেন। সেই সময়টাই কাজে লাগান হার্দিক। পুশ আপ করেন তিনি। শরীর গরম করছিলেন। পরের ওভারেই বল তুলে নেন নিজের হাতে। সেই ওভার করার আগে শরীর গরম করার জন্যই পুশ আপ করছিলেন হার্দিক। প্রথম ওভারে মাত্র চার রান দেন তিনি। প্রথম বলটিতেই তাঁকে চার মারেন মিচেল মার্শ। পরের পাঁচটি বলে রান দেননি হার্দিক।

হার্দিক পুরো ১০ ওভার বল করবেন কি না সেই নিয়ে ম্যাচের আগে প্রশ্ন উঠেছিল। মজার ছলে উত্তরও দিয়েছিলেন তিনি। হার্দিক বলেছিলেন, “এটা গোপন থাক। এখানে কেন বলব। অস্ট্রেলিয়া ভাবুক আমি বল করব কি করব না।” পরে তিনি বলেন, “পরিস্থিতি অনুযায়ী খেলব। আমি সব কিছুর জন্য তৈরি। যদি বেশি ওভার বল করতে হয় তা হলে করব।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে পাঁচ জন বোলার নিয়ে খেলছে ভারত। সঙ্গে রয়েছেন হার্দিক। অর্থাৎ তিনি চাইলে পুরো ১০ ওভার বল না-ও করতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia Hardik Pandya Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE