Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India Vs Bangladesh

নিয়মরক্ষার ম্যাচে অবশেষে জ্বলে উঠল ভারত, ঈশান-বিরাট যুগলবন্দিতে রান ৪০০ পার

চট্টগ্রামে এক দিনের সিরিজ়ের তৃতীয় ম্যাচে ভারতীয় ব্যাটারদের দাপট দেখল বাংলাদেশ। ঈশান করলেন ২১০ রান। বিরাট করেন ১১৩ রান।

ঈশান কিশন এবং বিরাট কোহলির ব্যাটে বড় রান তুলল ভারত।

ঈশান কিশন এবং বিরাট কোহলির ব্যাটে বড় রান তুলল ভারত। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ১৫:৩৩
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে ঈশান কিশন এবং বিরাট কোহলির ব্যাটে ভর করে ৪০৯ রান তুলল ভারত। চট্টগ্রামে এক দিনের সিরিজ়ের তৃতীয় ম্যাচে ভারতীয় ব্যাটারদের দাপট দেখল বাংলাদেশ। ঈশান করলেন ২১০ রান। বিরাট করেন ১১৩ রান। শুরু থেকেই তাঁদের সামনে অসহায় দেখাচ্ছিল বাংলাদেশের বোলারদের। কিন্তু তাঁরা ফিরতে ভারতের রান আর বেশি উঠল না। ঈশান এবং বিরাট ছাড়া বাকি কেউ সে ভাবে রান পাননি।

৫০ ওভারে ভারতের আরও বেশি রান ওঠার সম্ভাবনা ছিল। ২৯০ রানের জুটি গড়েন ঈশান এবং বিরাট। শিখর ধাওয়ান মাত্র ৩ রান করে আউট হয়ে যান। ১৫ রানে প্রথম উইকেট হারায় ভারত। সেখান থেকে ঈশান এবং বিরাট ভারতকে পৌঁছে দেন ৩০৫ রানে। ঈশান ১৩১ বলে ২১০ রান করেন। এক দিনের ক্রিকেটে এটাই দ্রুততম দ্বিশতরান। ঈশানের প্রথম আন্তর্জাতিক শতরানও এল এই ম্যাচে। শতরান করলেন বিরাটও। ৭২তম শতরান করে ফেললেন তিনি। সচিন তেন্ডুলকরের পরেই শতরানের তালিকায় বিরাট।

ঈশান এবং বিরাট বাদ দিলে ভারতের হয়ে সব থেকে বেশি রান করেন ওয়াশিংটন সুন্দর। তিনি ৩৭ রান করেন। অক্ষর পটেল করেন ২০ রান। শেষ দিকে রান করতে না পারায় ভারতের স্কোর ৪০৯ রানেই আটকে যায়। রোহিত শর্মার চোট থাকায় এ দিন তাঁর জায়গায় দলে আসেন ঈশান। নেতৃত্ব দিচ্ছেন লোকেশ রাহুল। যদিও টস ভাগ্যে তাতে কোনও পরিবর্তন হয়নি। টানা তিনটি ম্যাচে টস হারে ভারত। রোহিতের জায়গায় ঈশান ছাড়া আরও একটি পরিবর্তন হয়েছে ভারতীয় দলে। দীপক চাহারের জায়গায় দলে এসেছেন কুলদীপ যাদব।

বাংলাদেশের কোনও বোলারই ঈশান এবং বিরাটের বিরুদ্ধে নজর কাড়তে পারেননি। মেহেদি হাসান মিরাজ শুরুতেই ধাওয়ানের উইকেট নিয়ে একটা সাময়িক আশা জাগিয়েছিলেন। কিন্তু এর পরেই ঈশান এবং বিরাটের দাপটে সব বোলাররাই রান দিয়ে যান। সব থেকে বেশি রান দিয়েছেন এ দিনের ম্যাচে খেলতে নামা তাসকিন আহমেদ। তিনি দু’টি উইকেট নিলেও ৯ ওভারে ৮৯ রান দেন।

দু’টি করে উইকেট নেন ইবাদত হোসেন এবং শাকিব আল হাসান। একটি করে উইকেট নন মুস্তাফিজুর রহমান এবং মেহেদি। তাসকিন এবং ইবাদতের বলে চারটি করে ছক্কা মেরেছেন ভারতীয় ব্যাটাররা। সিরিজ়ে ভারতকে হোয়াইটওয়াশ করতে হলে বাংলাদেশের প্রয়োজন ৪১০ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India Vs Bangladesh Virat Kohli Ishan Kishan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE