Advertisement
২৯ ফেব্রুয়ারি ২০২৪
Ravi Shastri

Jasprit Bumrah: যুবির এবং নিজের ছয় ছক্কা নাকি বুমরার ৩৫, কোনটা উপরে রাখলেন শাস্ত্রী

রঞ্জিতে ছয় ছক্কা মেরেছিলেন শাস্ত্রী। যুবরাজ মারেন টি-টোয়েন্টি। এ বার টেস্টে এক ওভারে ৩৫ নিলেন বুমরা। কোন রেকর্ড শাস্ত্রীর কাছে আগে?

বুমরার বিশ্বরেকর্ড

বুমরার বিশ্বরেকর্ড ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০২ জুলাই ২০২২ ১৯:২১
Share: Save:

আচমকাই তাঁর কাছে এসে গিয়েছে অধিনায়কের দায়িত্ব। চাপে তো পড়েনইনি, উল্টে এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনেই বিশ্বরেকর্ডের মালিক হয়ে গেলেন যশপ্রীত। তবে বোলার হিসাবে নয়, ব্যাটার হিসাবে। ব্যাট হাতে স্টুয়ার্ট ব্রডকে পিটিয়ে এক ওভারে নিলেন ৩৫ রান। টেস্ট ক্রিকেটের ইতিহাসে সেই রেকর্ড বুমরার আগে কেউ করতে পারেননি।

এই ব্রডকেই পিটিয়ে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে ছয় ছক্কা মেরেছিলেন যুবরাজ সিংহ। সে দিন এবং এ দিন, দু’বারই তা চোখের সামনে দেখেছেন রবি শাস্ত্রী, যিনি নিজে ছ’টি ছক্কার মালিক। বুমরার ইনিংসকেই উপরে রেখেছেন শাস্ত্রী, যে হেতু এক জন বোলারের থেকে এই ইনিংস পাওয়া গিয়েছে। বোর্ডের পোস্ট এক ভিডিয়োয় তিনি বলেছেন, ‘সেই ম্যাচেও ধারাভাষ্য দিচ্ছিলাম। এই ম্যাচেও তাই করেছি। টেস্ট ক্রিকেটের সব দেখে নিয়েছি ভেবেছিলাম। এখনও যে দেখার বাকি আছে ভাবতে পারিনি। যুবরাজের ৩৬ রান, আমার ৩৬ রান রয়েছে। আজ যা দেখলাম সত্যিই বিশ্বাস করতে পারছি না। ১০ নম্বরে ব্যাটিং করতে নেমে, ভারতের অধিনায়ক টপকে গেল ব্রায়ান লারা, জর্জ বেইলি, কেশব মহারাজকে। ২৯ ওভার নিল ও নিজেই। বোলার সেই একই।’

শাস্ত্রীর সংযোজন, ‘আপনি যদি ভেবে থাকেন যে সব দেখে ফেলেছেন, তা হলে এটা বুঝতে হবে যে আপনি এখনও খেলাটার এক জন ছাত্র। কিছু না কিছু রোজ আপনাকে অবাক করবে। যশপ্রীত বুমরা ব্যাটার হিসাবে বিশ্বরেকর্ড করল, তা-ও আবার ২৯ এসেছে ওরই ব্যাট থেকে।’

মুগ্ধ সচিন তেন্ডুলকরও। লিখেছেন, ‘কাকে দেখলাম এটা, যুবি না বুমরা? ২০০৭-এর স্মৃতি মনে পড়ে গেল।’ উল্লেখ্য, টেস্ট ক্রিকেটের ইতিহাসে যেমন এক ওভারে সর্বোচ্চ রান দিয়েছেন, তেমনই টি-টোয়েন্টি ক্রিকেটেও এই রেকর্ড রয়েছে ব্রডের নামের পাশেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE