Advertisement
১১ মে ২০২৪
KL Rahul

India vs South Africa 2021-22: টেস্ট সিরিজের পর এ বার ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজও জেতার হুঙ্কার বাভুমার

শেষ বার দক্ষিণ আফ্রিকা সফরে এসে ভারত এক দিনের সিরিজে ৫-১ ব্যবধানে জিতেছিল। তবে এ বার তিন ম্যাচের সিরিজ হবে।

তেম্বা বাভুমা।

তেম্বা বাভুমা। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২২ ১৫:৩৯
Share: Save:

পিছিয়ে থেকেও টেস্টে সিরিজ জিতেছে তারা। আসন্ন এক দিনের সিরিজও জিততে পারলে তা দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের জন্য অনেকটা আত্মবিশ্বাস জোগাবে বলে মনে করছেন টেম্বা বাভুমা। শেষ বার দক্ষিণ আফ্রিকা সফরে এসে ভারত এক দিনের সিরিজে ৫-১ ব্যবধানে জিতেছিল। তবে এ বার তিন ম্যাচের সিরিজ হবে।

সে দেশের এক সংবাদপত্রে বাভুমা বলেছেন, “ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজের আগে আমাদের ভাল ভাবে খেলতে হবে। ২০১৮ সিরিজে কী হয়েছে তা মাথায় রাখতে চাই না। তবে এখন দলে নিজেদের খেলার একটা নতুন ঘরানা তৈরি করতে চাই। কৌশল আরও ভাল ভাবে কাজে লাগাতে চাই। ভারতের বিরুদ্ধে এক দিনের সিরিজে জয় আমাদের অনেকটা আত্মবিশ্বাসী করে তুলবে।”

টেস্ট সিরিজে ভাল খেলেছেন বাভুমা। এ বার তিনি এক দিনের সিরিজে নেতৃত্ব দেবেন। মনে করছেন, গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ তাঁর দেশের ভাবমূর্তিকেই পাল্টে দিয়েছে। বাভুমা বলেছেন, “দক্ষিণ আফ্রিকার সাদা বলের দল নিয়ে ভাবমূর্তি ধীরে ধীরে বদলাচ্ছে। আগে বলা হত আমরা স্পিন খেলতে পারি না এবং বিদেশের মাটিতে হেরে যাই। টি-টোয়েন্টি বিশ্বকাপেই সেটা ভুল প্রমাণ করেছি। সেই ছন্দ ধরেই পরের টি-টোয়েন্টি বিশ্বকাপে নামতে হবে। টি-টোয়েন্টিতে সাম্প্রতিক কালে আমরা ভালই খেলেছি। এ বার সেটা এক দিনের ক্রিকেটেও করে দেখাতে হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE