Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rohit Sharma

২ ঘণ্টায় দু’বার রেগে লাল ভারত অধিনায়ক, শতরান করেও হাসি উধাও রোহিতের!

ইনদওরে নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে শতরান করেছেন রোহিত শর্মা। এত দিন পরে ব্যাট হাতে সফল হওয়ার পরেও খুশি নন রোহিত। দু’বার মেজাজ হারিয়েছেন ভারত অধিনায়ক।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় জিতলেও মাঠের ভিতরে ও বাইরে রেগে গেলেন রোহিত শর্মা। মেজাজ হারালেন তিনি।

নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় জিতলেও মাঠের ভিতরে ও বাইরে রেগে গেলেন রোহিত শর্মা। মেজাজ হারালেন তিনি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৩ ১৪:৪৪
Share: Save:

তিন বছর পরে শতরান করেছেন রোহিত শর্মা। দীর্ঘ দিন পরে তাঁর ব্যাটে বড় রান এসেছে। কিন্তু তার পরেও খুশি নন ভারত অধিনায়ক। মাঠের ভিতরে ও মাঠের বাইরে দু’বার রেগে গেলেন রোহিত। সতীর্থ থেকে শুরু করে ধারাভাষ্যকারের উপরে মেজাজ হারালেন তিনি।

নিউ জ়িল্যান্ডের ইনিংসের ২৭তম ওভারে মেজাজ হারান রোহিত। বল করছিলেন শার্দুল ঠাকুর। তাঁকে এক ওভারে বেশ কয়েকটি বড় শট মারেন ডেভন কনওয়ে। রান তাড়া করতে নেমে ভাল খেলছিল নিউ জ়িল্যান্ড। সেই পরিস্থিতিতে বাজে বল করার জন্য শার্দুলের উপর রেগে যান রোহিত। তাঁকে ডেকে অনেক কিছু বলেন। যদিও তার পরে নিউ জ়িল্যান্ডের তিনটি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নেন শার্দুল। ম্যাচ শেষে শার্দুলকে জাদুকরও বলেন রোহিত।

দু’ঘণ্টা পরে সাংবাদিক বৈঠকে আরও এক বার রেগে যান রোহিত। ২০২০ সালের জানুয়ারি মাসের পর থেকে শতরান ছিল না রোহিতের ব্যাটে। ইনদওরে তিনি শতরান করতেই সেই কথা বলেন ধারাভাষ্যকাররা। তাঁরা তথ্যগত ভাবে ভুল না বললেও পুরোটা ঠিক বলেননি বলে দাবি করেছেন রোহিত। তাঁর মতে, তথ্য দিলে পুরোটা দেওয়া উচিত।

সাংবাদিক বৈঠকে রোহিত বলেছেন, ‘‘গত তিন বছরে আমি মাত্র ১২টা এক দিনের ম্যাচ খেলেছি। দেখে মনে হচ্ছে অনেক বছর শতরান করিনি। কিন্তু তার মধ্যে কটা ম্যাচ হয়েছে? ধারাভাষ্যকারদের উচিত পুরো ছবিটা সামনে আনা। নইলে সমর্থকদের ভুল ধারণা হতে পারে। সেটা ঠিক নয়।’’ এই প্রসঙ্গে কোভিডের কথাও টেনে এনেছেন রোহিত। ভারত অধিনায়ক বলেছেন, ‘‘কোভিডের সময় খেলা বন্ধ ছিল। সবাই বাড়িতে বসে ছিল। আমরা এক দিনের ম্যাচ খেলিইনি। তার পরেই আমি চোট পেয়ে গেলাম। তাই খেলতেই পারিনি। সেই সময় সূর্যকুমার যাদব ছাড়া কেউ ভাল খেলতে পারেনি। ধীরে ধীরে ছন্দ পাচ্ছি।’’

নিউ জ়িল্যান্ডের পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় রয়েছে ভারতের। প্রথম দু’টি টেস্টে খেলতে পারবেন না যশপ্রীত বুমরা। রোহিত এই খবর জানিয়েছেন। তিনি বলেছেন, ‘‘বুমরার দলে ফেরা নিয়ে আমি এখনও কিছু জানি না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটো টেস্টে ওকে পাব না। আশা করছি পরের দুটো টেস্টে ওকে পাব। কিন্তু সেটাও আমার আশা। বুমরা ফিরতে পারবে কি না জানি না।’’

অক্টোবরে ভারতে এক দিনের বিশ্বকাপ। দেশের মাটিতে ভাল খেলতে হলে বুমরাকে দলে দরকার। গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাইছে না দল। সে কথা শোনা গিয়েছে রোহিতের মুখেও। ভারত অধিনায়ক বলেছেন, ‘‘চোট সারিয়ে ফেরা সহজ নয়। পুরোপুরি সুস্থ হয়ে না ফিরলে আবার চোট লাগার সম্ভাবনা থাকে। আর সামনের কয়েক মাসে অনেক খেলা আছে। তাই আমরা পুরো সুস্থ বুমরাকে চাইছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma India Cricket century
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE