Advertisement
১৯ জুন ২০২৪
IPL 2024

মুখ খুললেন ‘অবাধ্য’ ক্রিকেটার! কেন বিন্নী-শাহদের কথা শোনেননি, জানালেন ঈশান

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের মাঝে দল ছেড়ে চলে গিয়েছিলেন ঈশান কিশন। মানসিক সমস্যার কারণে দল ছেড়েছিলেন তিনি। সেই ঘটনার পর থেকে আর ভারতীয় ডাক পাননি ঈশান। এত দিন পর জবাব দিলেন তিনি। ঘরোয়া ক্রিকেট না খেলার কারণও জানালেন ঝাড়খণ্ডের উইকেটরক্ষক।

Ishan Kishan

ঈশান কিশন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১২ এপ্রিল ২০২৪ ১৪:৫৬
Share: Save:

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে ৬৯ রানের ঝোড়ো ইনিংস খেলে বোর্ডকে এক প্রকার জবাব দিলেন ঈশান কিশন। শুধু ব্যাটে নয়, মুখেও জবাব দিলেন তিনি। ঘরোয়া ক্রিকেট না খেলার কারণও জানালেন ঝাড়খণ্ডের উইকেটরক্ষক।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের মাঝে দল ছেড়ে চলে গিয়েছিলেন ঈশান। মানসিক সমস্যার কারণে দল ছেড়ে ছিলেন তিনি। সেই ঘটনার পর থেকে আর ভারতীয় ডাক পাননি ঈশান। তাঁকে ঘরোয়া ক্রিকেট খেলতে বলেছিল বোর্ড। কিন্তু সে কথা শোনেননি ঈশান। রঞ্জি না খেলে অনুশীলন করছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক পাণ্ড্যের সঙ্গে। সেই প্রসঙ্গে ঈশান বলেন, “আমি অনুশীলন করছিলেন। আমি যখন খেলছিলাম না, তখন অনেকে অনেক কথা বলছিল। সমাজমাধ্যমেও লেখা হচ্ছিল অনেক কিছু। কিন্তু এটাও তো বুঝতে হবে যে, সব কিছু ক্রিকেটারের হাতে থাকে না।”

ঈশানকে দল থেকে বাদ দেওয়ার পর বার্ষিক চুক্তি থেকেও বাদ দিয়েছে বোর্ড। এই সব কিছুর মধ্যে নিজের খেলায় পরিবর্তন করেছেন ঈশান। তিনি বলেন, “সময়কে ঠিক মতো ব্যবহার করতে হয়। আমি আগে যে ভাবে ভাবতাম এখন সেটা বদলেছে। আগে প্রথম দু’ওভারে সব বলে মারার চেষ্টা করতাম। ভাল বল হলেও মারতে যেতাম। কিন্তু সময়ের সঙ্গে বুঝেছি যে, ২০ ওভারও অনেক বড়। সময় নিয়ে খেলা যায় টি-টোয়েন্টি ক্রিকেটে। শুরুর দিকে আমরা তাই ম্যাচ হেরে গেলেও ভেঙে পড়িনি। বিশ্রাম নিয়ে অনেকের সঙ্গে কথা বলেছি। বোঝার চেষ্টা করেছি রান না পেলে বাকিরা কী ভাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Mumbai Indians Ishan Kishan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE