Advertisement
০৩ ডিসেম্বর ২০২২
Kieron Pollard

Kieron Pollard: টি-টোয়েন্টি ক্রিকেটে নতুন কী নজির গড়লেন পোলার্ড

ক্রিকেটে নতুন নজির গড়লেন পোলার্ড। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে ৬০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেন ক্যারিবিয়ান অলরাউন্ডার।

টি-টোয়েন্টি ক্রিকেটে নজির পোলার্ডের।

টি-টোয়েন্টি ক্রিকেটে নজির পোলার্ডের। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২২ ১৪:৪১
Share: Save:

নতুন নজির গড়লেন কায়রন পোলার্ড। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে ৬০০টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেন তিনি। এই মাইলফলকে পৌঁছতে পোলার্ডের সময় লাগল প্রায় ১৬ বছর।

Advertisement

এ বছর আইপিএলের মাঝেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেন পোলার্ড। ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক এখন লন্ডন স্পিরিটের হয়ে খেলছেন। ইংল্যান্ডের দ্য হান্ড্রেড প্রতিযোগিতায় ম্যাঞ্চেস্টার অরিজিনালসের বিরুদ্ধে ৬০০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলার নজির গড়লেন তিনি। ক্রিকেটজীবনের ৬০০তম টি-টোয়েন্টি ম্যাচে ১১ বলে ৩৪ রানের অপরাজিত ইনিংস খেলেছেন পোলার্ড। ১টি চার এবং ৪টি ছক্কা মেরেছেন। এই ম্যাচে অবশ্য বল করেননি ত্রিনিদাদের অলরাউন্ডার।

২০০৬ সালের জুলাইয়ে প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের অলরাউন্ডার। ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজকে নেতৃত্ব দেওয়া পোলার্ড কখনও টেস্ট ক্রিকেট খেলেননি। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১২৩টি এক দিনের ম্যাচ এবং ১০১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

৬০০টি টি-টোয়েন্টি ম্যাচে পোলার্ড করেছেন মোট ১১ হাজার ৭২৩ রান। একটি শতরান এবং ৫৬ টি অর্ধশতরান রয়েছে তাঁর। ৭৩৮টি চার এবং ৭৮৩টি ছক্কা মেরেছেন। তাঁর স্ট্রাইক রেট ১৫১.২২। মোট ৬০০টি ম্যাচে নিয়েছেন ৩০৯টি উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে পোলার্ডের সেরা বোলিং ১৫ রানে ৪ উইকেট। সাত বার ৪ উইকেট নিয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.