Advertisement
৩০ নভেম্বর ২০২২
Mohammed Shami

টি-টোয়েন্টি বিশ্বকাপে কি সুযোগ পাবেন শামি? নিজেই জানালেন তিনি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু হওয়ার আগেই কোভিডে আক্রান্ত হয়েই ছিটকে যান মহম্মদ শামি। কোভিড না সারায় দক্ষিণ আফ্রিকা সিরিজের দলেও তাঁকে রাখা হয়নি। তবে বুধবার আশ্বস্ত করলেন শামি।

কোভিডমুক্ত মহম্মদ শামি।

কোভিডমুক্ত মহম্মদ শামি। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২২ ১৬:৫০
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ় শুরু হওয়ার আগেই কোভিডে আক্রান্ত হয়ে ছিটকে যান মহম্মদ শামি। কোভিড না সারায় দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের দলেও তাঁকে রাখা হয়নি। তবে বুধবার আশ্বস্ত করলেন শামি। জানিয়ে দিলেন, তাঁর কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে তাঁর পরিবর্ত ক্রিকেটারের নাম ঘোষণা হয়ে যাওয়ায় সেখানে খেলার কোনও সম্ভাবনা নেই।

Advertisement

টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে স্ট্যান্ড বাই হিসাবে রয়েছেন শামি। তাঁর আগে ছন্দে ফিরতে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ় গুরুত্বপূর্ণ ছিল তাঁর কাছে। আচমকা কোভিড হওয়ায় দু’টি সিরিজ়‌েই খেলা হল না তাঁর। তবে বিশ্বকাপের আগে তিনি সুখবর দিলেন। সব ঠিক ঠাক থাকলে বিশ্বকাপে স্ট্যান্ড বাই হিসাবে অস্ট্রেলিয়ায় যেতে কোনও অসুবিধা নেই।

শামির কোভিড রিপোর্ট।

শামির কোভিড রিপোর্ট।

একটা সময় মনে করা হয়েছিল, টি-টোয়েন্টি দলে শামিকে আর বিবেচনাই করা হবে না। বোর্ডেরই বিভিন্ন মহল থেকে সেই খবর চাউর করে দেওয়া হয়। কিন্তু এই ফরম্যাটে ভারতের বোলাররা আশানুরূপ পারফরম্যান্স না করায় আচমকাই টি-টোয়েন্টি গ্রহে আবার চলে আসেন শামি। গত বারের বিশ্বকাপের পর দেশের হয়ে কোনও টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি তিনি। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ়ে তাঁকে নেওয়ায় অনেকেই অবাক হয়ে যান। তবে সেই দু’টি সিরিজে শামির খেলা হল না। তাতে যদিও বিশ্বকাপে যাওয়া আটকাচ্ছে না। যাঁরা সুযোগ পেয়েছেন, তাঁদের কেউ খারাপ খেললে শেষ মুহূর্তে বদল হতেই পারে।

প্রসঙ্গত, বুধবার সকালেই বিসিসিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়, শামির বদলে উমেশ যাদবকে রেখে দেওয়া হচ্ছে দক্ষিণ আফ্রিকা সিরিজ়‌ে। এই সিরিজ়ে হার্দিক পাণ্ড্যকে বিশ্রাম দেওয়া হয়েছে। টানা ম্যাচ খেলছেন তিনি। টি-টোয়েন্টি বিশ্বকাপে তরতাজা হার্দিককে প্রয়োজন ভারতের। সেখানে অলরাউন্ডার হিসাবে দলের বড় ভরসা তিনি। সেই কারণে এই সিরিজ়ে বিশ্রামে হার্দিক। তাঁর বদলে দলে বাংলার শাহবাজ।

Advertisement

অলরাউন্ডার হিসাবে ঘরোয়া ক্রিকেটে নির্বাচকদের নজর কেড়েছেন তিনি। রঞ্জিতে ভাল খেলেছেন। আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়েও ভাল খেলেছেন। এর আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে এক দিনের দলেও ছিলেন তিনি। যদিও ম্যাচ খেলা হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও অক্ষর পটেলকে টপকে জায়গা পাওয়া কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.