Advertisement
২৪ এপ্রিল ২০২৪
T20 World Cup 2021

IPL: বিশ্বকাপে হাঁটু মুড়ে প্রতিবাদ না করায় ডি’কককে ছেঁটে ফেলতে পারে মুম্বই ইন্ডিয়ান্স

যদিও এই বিতর্কের মাঝে দলের কাছে ক্ষমা চেয়েছেন ডি’কক। জানিয়েছেন, এ বার থেকে হাঁটু মুড়ে প্রতিবাদ জানাবেন তিনি।

আইপিএল-এ এই ছবি হয়তো আর দেখা যাবে না।

আইপিএল-এ এই ছবি হয়তো আর দেখা যাবে না। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ১৬:২৪
Share: Save:

টি২০ বিশ্বকাপে নিয়ম না মানার শাস্তি আইপিএল-এ পেতে চলেছেন দক্ষিণ আফ্রিকার উইকেট রক্ষক কুইন্টন ডি’কক? আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্স থেকে কি ছেঁটে ফেলা হবে তাঁকে? জানা গিয়েছে, বর্ণবৈষম্য বিরোধী প্রতিবাদে অংশ না নেওয়ায় তাঁকে আগামী মরসুমের দল থেকে বাদ দিতে পারে মুকেশ অম্বানীর ফ্র্যাঞ্চাইজি।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ডি’কককে পরের মরসুমে রাখতে চাইছে না মুম্বই ইন্ডিয়ান্স। প্রতি বছর পাঁচ লক্ষ ডলার পান ডি’কক। রোহিত শর্মার দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। কিন্তু বর্ণবৈষম্যের বিরুদ্ধে প্রতিবাদ করতে না চেয়ে ম্যাচ থেকে নাম তুলে নিয়েছেন তিনি। এই ঘটনাকে ভাল ভাবে নিচ্ছে না দল। যেখানে বিরাট কোহলীরাও ম্যাচের আগে হাঁটু মুড়ে প্রতিবাদ জানিয়েছেন, সেখানে ডি’ককের আচরণ মেনে নিতে পারছে না মুম্বই দল।

অন্য দিকে ইতিমধ্যেই অস্ট্রেলিয়ার ঘরোয়া টুর্নামেন্ট বিগ ব্যাশে ডি’কককে খেলার প্রস্তাব দেওয়া শুরু হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক কামিংস জানিয়েছেন, বিগ ব্যাশে হাঁটু মুড়ে বসা বাধ্যতামূলক নয়। ক্রিকেটাররা নিজেদের মতো করে প্রতিবাদ করতে পারেন।

যদিও এই বিতর্কের মাঝে দলের কাছে ক্ষমা চেয়েছেন ডি’কক। জানিয়েছেন, এ বার থেকে হাঁটু মুড়ে প্রতিবাদ জানাবেন তিনি। ডি’ককের এই সিদ্ধান্তের পরে মুম্বই ইন্ডিয়ান্সের মনোভাবে কোনও বদল হয়েছে কি না সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE