Advertisement
০৬ মে ২০২৪
New Zealand

বিশ্বকাপে ভাল খেলার পুরস্কার পেলেন রাচিন, চাপ বাড়ল বাংলাদেশের

বিশ্বকাপে তিনটি শতরান করেছেন রাচিন রবীন্দ্র। সেই সাফল্যের পুরস্কার পেলেন তিনি। তা চাপ বৃদ্ধি করল বাংলাদেশের উপর।

rachin ravindra

রাচিন রবীন্দ্র। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২৩ ১৮:১৪
Share: Save:

এ বারের বিশ্বকাপের অন্যতম সেরা আবিষ্কার নিউ জ়িল্যান্ডের রাচিন রবীন্দ্র। ধারাবাহিক ভাবে রান করেছেন তিনি। তাঁর সেই সাফল্যের পুরস্কার পেলেন রাচিন। টেস্ট দলে আবার ডাক পেলেন। বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে দলে ফিরলেন রাচিন। বিশ্বকাপে সাদা বলের ক্রিকেটে ভাল খেলে লাল বলের ক্রিকেটে নিজের জায়গা ফিরে পেলেন ২৩ বছর বয়সি এই অলরাউন্ডার।

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত তিনটি শতরান করেছেন রাচিন। স্পিনের বিরুদ্ধে ভাল খেলেছেন তিনি। সেই কারণেই বাংলাদেশের মাটিতে দু’টি টেস্টের সিরিজ়ের দলে তাঁকে রাখল নিউ জ়িল্যান্ড। সিলেট এবং ঢাকাতে হবে টেস্টগুলি। তাই শুধু রাচিন নন, দলে নেওয়া হয়েছে মিচেল স্যান্টনারকেও। দু’বছর পর লাল বলের ক্রিকেটে দলে নেওয়া হল তাঁকে। এ ছাড়াও থাকবেন আজাজ পটেল এবং ইশ সোধি। চার জন স্পিনার থাকছে দলে। সেই সঙ্গে থাকছেন অলরাউন্ডার গ্লেন ফিলিপ্স। প্রয়োজনে তিনিও স্পিন বল করতে পারেন।

দলে ফেরানো হয়েছে কাইল জেমিসনকে। এ বছর ফেব্রুয়ারিতে অস্ত্রোপচার হয় তাঁর। তার পর এই প্রথম টেস্ট দলে সুযোগ পেলেন তিনি। জেমিসনের সঙ্গে পেস বিভাগ সামলানোর জন্য থাকবেন টিম সাউদি এবং ম্যাট হেনরি। নিউ জ়িল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক সাউদি। বাংলাদেশ সফরে নেই ট্রেন্ট বোল্ট। কিউই স্পিনার নিজেই বিশ্রাম চেয়েছেন। শেষ ১০ বছরে এই প্রথম বার টেস্ট খেলতে বাংলাদেশ যাবে নিউ জ়িল্যান্ড দল।

নিউ জ়িল্যান্ড দলের নির্বাচক স্যাম ওয়েলস বলেন, “বাংলাদেশের পরিবেশের কথা মাথায় রেখে দল বেছে নেওয়া হয়েছে। খুব শক্তিশালী স্পিন আক্রমণ রয়েছে আমাদের। গোটা সিরিজ়ে স্পিন বিভাগে অনেক বৈচিত্র থাকবে বলে আশা করছি।”

বিশ্বকাপের পর বিশ্রাম চেয়েছেন কোচ গ্যারি স্টিড। বাংলাদেশ সফরে সেই দায়িত্ব পালন করবেন লুক রঞ্চি। প্রথম টেস্ট শুরু ২৮ নভেম্বর। সিলেটে হবে সেই ম্যাচ। পরের ম্যাচ ৬ ডিসেম্বর থেকে। সেটি হবে ঢাকাতে।

নিউ জ়িল্যান্ড দল: টিম সাউদি (অধিনায়ক), টম ব্লান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ পটেল, গ্লেন ফিলিপ্স, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, ইশ সোধি, কেন উইলিয়ামসন এবং উইল ইয়ং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand Rachin Ravindra Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE