Advertisement
০৩ অক্টোবর ২০২৩
India-Pakistan Cricket

আমদাবাদে বিশ্বকাপের ম্যাচ খেলবে না, জানিয়ে দিল পাকিস্তান বোর্ড

সম্প্রতি বিশ্বকাপ নিয়ে জটিলতা দূর করতে পাক সফরে গিয়েছিলেন আইসিসি প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার জিয়োফ অ্যালার্ডিস।

An image of PCB

পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ০৬:৫৯
Share: Save:

চলতি বছরের শেষে ভারতে হতে চলা ৫০ ওভারের এক দিনের বিশ্বকাপ ক্রিকেটে খেলা নিয়ে আগেই ছিল সংশয়। এ বার পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে, দল ফাইনালে না উঠলে আমদাবাদে খেলার কোনও প্রশ্নই ওঠে না।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, বিশ্বকাপ নিয়ে সমাধানসূত্র খুঁজে বার করতে যাওয়া আইসিসি চেয়ারম্যান গ্রেগ বার্কলে-কে সেই কথাই স্পষ্ট করে দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নাজম শেঠি। বরং পিসিবির পক্ষ থেকে জানানো হয়েছে বিকল্প স্থান হিসেবে কলকাতা, চেন্নাই এবং বেঙ্গালুুরুতে খেলতে আপত্তি নেই পাকিস্তান দলের।

সম্প্রতি বিশ্বকাপ নিয়ে জটিলতা দূর করতে পাক সফরে গিয়েছিলেন আইসিসি প্রেসিডেন্ট এবং জেনারেল ম্যানেজার জিয়োফ অ্যালার্ডিস। বাবর আজ়মরা বিশ্বকাপের ম‌্যাচ যাতে ভারতেই খেলেন, কোনও নিরপেক্ষ স্থানে খেলার প্রস্তাব না দেন, সে ব‌্যাপারও নিশ্চিত করে এসেছেন তাঁরা। পাক বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ‘‘শেঠি আইসিসি চেয়ারম্যান এবং জেনারেল ম্যানেজারকে এটা স্পষ্ট করেই জানিয়ে দিয়েছেন, একমাত্র নক-আউট পর্ব অথবা ফাইনাল ম্যাচ না হলে পাক দল কোনও অবস্থায় আমদাবাদে খেলবে না।’’

ওই আধিকারিক আরও বলেছেন, ‘‘পিসিবি প্রেসিডেন্ট অনুরোধ করেছেন, যদি সরকার বিশ্বকাপ খেলার বিষয়ে সবুজ সঙ্কেত দেয়, তা হলে পাক দলের ম্যাচ যেন কলকাতা, চেন্নাই, বেঙ্গালুরুতে দেওয়া হয়।’’ জানা গিয়েছে, আমদাবাদে খেলার বিষয়ে পাক দলের ক্রিকেটারেরা নিরাপত্তা নিয়ে অস্বস্তিতে রয়েছেন। তাছাড়াও আইসিসির রাজস্ব বন্টনের নীতি নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি, “কেন অস্ট্রেলিয়া বা ইংল‌্যান্ডের তুলনায় তারা লাভের কম অংশ পাবেন, সেই নিয়ে প্রশ্নও তোলেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE