Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sri Lanka

Sri Lanka vs Pakistan: শ্রীলঙ্কাকে ২২২ রানে বেঁধে রেখেও অস্বস্তিতে বাবররা

রাজনৈতিক অস্থিরতার মধ্যেও শ্রীলঙ্কায় ক্রিকেট চলছে নির্বিঘ্নে। কিন্তু ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টেই বিপাকে করুণারত্নেরা।

শ্রীলঙ্কার হয়ে এক মাত্র লড়লেন চান্ডিমল।

শ্রীলঙ্কার হয়ে এক মাত্র লড়লেন চান্ডিমল। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ২১:২৬
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টেস্টেই ব্যাটিং বিপর্যয় শ্রীলঙ্কার। ম্যাচের প্রথম দিনে ২২২ রানেই শেষ হয়ে গেল দিমুথ করুণারত্নেদের ইনিংস। জবাবে দিনের শেষে পাকিস্তানের রান ২ উইকেটে ২৪।

গণবিক্ষোভের আঁচ পড়েনি শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়া সিরিজে। পাকিস্তান-শ্রীলঙ্কা প্রথম টেস্টের প্রথম দিনের খেলাও হল নির্বিঘ্নে। গল স্টেডিয়ামে দেশ জোড়া অশান্তির কোনও ছাপ দেখা যায়নি। যদিও পাকিস্তানের সাজঘরে জমা হল অস্বস্তি। শ্রীলঙ্কাকে ২২২ রানে বেধে রেখেও দিনের শেষে ২ উইকেট হারিয়ে অস্বস্তিতে সফরকারীরা।

ঘরের মাঠেও এক মাত্র দীনেশ চান্ডিমল ছাড়া শ্রীলঙ্কার কোনও ব্যাটারকেই পাক বোলিং আক্রমণের সামনে আত্মবিশ্বাসী দেখায়নি। চান্ডিমল করেছেন ১১৫ বলে ৭৬ রান। তাঁর ইনিংসটি সাজানো ১০টি চার এবং ১টি ছয় দিয়ে। তিনি ছাড়া ওপেনার ওশাদা ফার্নান্ডো ৩৫ এবং শেষ দিকে মাহিস থিকশানা ৩৮ রান করেন। মূলত থিকশানার জন্যই ২০০ রান টপকায় আয়োজকরা। পাকিস্তানের সফততম বোলার শাহিন শাহ আফ্রিদি ৫৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট হাসান আলি এবং ইয়াসির শাহর।

জবাবে পাক ইনিংসের শুরুটাও ভাল হয়নি। দুই ওপেনার আবদুল্লা শফিক (১৩) এবং ইমাম উল হক (২) দলকে ভরসা দিতে পারলেন না। শফিককে আউট করেন প্রভাথ জয়সূর্য। ইমামকে ফেরান কাসুন রাজিথা। দিনের শেষে অপরাজিত রয়েছেন আজহার আলি (৩) এবং অধিনায়ক বাবর (১)। শ্রীলঙ্কার থেকে ১৯৮ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE