Advertisement
০৭ মে ২০২৪
Asia Cup 2023

বৃষ্টি নেই, তবু পাকিস্তানে বন্ধ হয়ে গেল এশিয়া কাপের ম্যাচ, কেন?

বুধবার লাহোরে এশিয়া কাপের ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান এবং বাংলাদেশ। সেই ম্যাচ আচমকাই বন্ধ হয়ে গেল সন্ধে ৭টা নাগাদ। বৃষ্টি না হওয়া সত্ত্বেও ম্যাচ বন্ধ করে দেওয়া হল। কেন?

cricket

হঠাৎই বন্ধ হল শাকিবদের ম্যাচ। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১৯:১৩
Share: Save:

বুধবার লাহোরে এশিয়া কাপের ম্যাচে মুখোমুখি হয়েছে পাকিস্তান এবং বাংলাদেশ। সেই ম্যাচ আচমকাই বন্ধ হয়ে গেল সন্ধে ৭টা নাগাদ। বৃষ্টি না হওয়া সত্ত্বেও ম্যাচ বন্ধ করে দেওয়া হল। মাঠের একটি ফ্লাডলাইট হঠাৎই বন্ধ হয়ে যাওয়ায় খেলা বন্ধ করে দিতে হয়।

এ দিন স্থানীয় সময় ৬:২৬ নাগাদ (ভারতীয় সময় সন্ধে ৬.৫৬ মিনিট) মাঠের একটি ফ্লাডলাইড বন্ধ হয়ে যায়। ফলে মাঠের একটি দিক অন্ধকার হয়ে পড়ে। আম্পায়াররা ঝুঁকি নিতে চাননি। তাঁরা ম্যাচ বন্ধ করে দেন। দু’দলের ক্রিকেটারেরা কিছু ক্ষণ মাঠে দাঁড়িয়ে অপেক্ষা করার পর হতাশ হয়ে সাজঘরের দিকে হাঁটা দেন। পাকিস্তানের ক্রিকেটারদের দৃশ্যতই বিরক্ত লাগছিল। কারণ তাঁরা সবেমাত্র ইনিংস শুরু করেছিলেন।

ক্রিকেটারেরা ফিরে গেলেও আম্পায়ারেরা মাঠেই ছিলেন। তাঁরা মাঠকর্মীদের সঙ্গে কথা বলতে শুরু করেন। প্রায় ১৬ মিনিট পরে ধীরে ধীরে আলো জ্বলা শুরু করে। অবশেষে সন্ধে ৭:১২ মিনিটে খেলা শুরু হয়। তবে পাকিস্তানের ব্যাটারেরা মনঃসংযোগ ধরে রেখেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৭.৩ ওভারে বিনা উইকেটে ৩৪ রান পাকিস্তানের। ক্রিজে রয়েছেন দুই ওপেনার ইমাম-উল হক এবং ফখর জমান।

পাকিস্তানে বুধবারই এশিয়া কাপের শেষ ম্যাচ। দেশের মাটিতে শেষ খেলা মাঠ পুরোপুরি ভরেনি। কিন্তু ম্যাচের মাঝে এ ধরনের ঘটনা আয়োজক দেশ হিসাবে নিঃসন্দেহে সে দেশের বোর্ডকে কিছুটা অস্বস্তিতে ফেলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Pakistan Cricket Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE