Advertisement
০৩ মে ২০২৪
R Ashwin

অশ্বিনের চাপে নতিস্বীকার আম্পায়ারদের, একই বলে দু’বার রিভিউ! অপরাজিতই থাকলেন ব্যাটার

অভিনব ঘটনা ঘটল তামিলনাড়ু প্রিমিয়ার লিগে। অশ্বিনের চাপে একই বলে দু’বার ডিআরএস নিতে বাধ্য হলেন আম্পায়াররা। দু’বার ডিআরএস নেওয়ার পরেও অপরাজিত থাকেন ব্যাটার।

picture of R Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৪ জুন ২০২৩ ২৩:০৫
Share: Save:

রবিচন্দ্রন অশ্বিনের জেদের কাছে হার মানতে হল আম্পায়ারকে। একটি সিদ্ধান্তের জন্য দু’বার রিভিউ নিতে হল। এমনই অভিনব ঘটনা ঘটল তামিলনাড়ু প্রিমিয়ার লিগের একটি ম্যাচে।

টেস্ট বিশ্বকাপ ফাইনালের পর দেশে ফিরে অশ্বিন তামিলনাড়ু প্রিমিয়ার লিগ খেলছেন। বুধবার খেলতে নামেন তাঁর দল ডিন্ডিগুল ড্রাগনের হয়ে। কোয়েম্বাটোরের এসএনআর কলেজ ক্রিকেট মাঠে বুধবার ম্যাচের ১৩তম ওভারের শেষ বলে ত্রিচির ব্যাটার আর রাজকুমারকে আউট করেন আশ্বিন। বল রাজকুমারের ব্যাটে গেলে উইকেটরক্ষক বাবা ইন্দ্রজিতের হাতে যায়। ডিন্ডিগুলের ক্রিকেটারেরা আউটের আবেদন করলে সাড়া দেন আম্পায়ার। ব্যাটারকে আউট ঘোষণা করেন। এই সিদ্ধান্ত পছন্দ হয়নি রাজকুমারের। তিনি ডিআরএস চান।

তৃতীয় আম্পায়ার টেলিভিশন রিপ্লে দেখে জানান রাজকুমার আউট হননি। রিপ্লেতে দেখা যায়, ব্যাট বলের আগে মাটি স্পর্শ করেছে। মাটির সঙ্গে বেশ কিছু ক্ষণ ঘর্ষণ হয় ব্যাটের। স্নিকোমিটারে ব্যাট এবং মাটির ঘর্ষণ ধরা পড়ে। প্রথম বার যে রিল্পে দেখা হয়েছিল, তাতে বল এবং ব্যাটের স্পর্শ স্পষ্ট হয়নি। কোনও শব্দও শোনা যায়নি। তৃতীয় আম্পায়ার জানান বল ব্যাটের খুবই কাছ দিয়ে গেলেও স্পর্শ করেনি। ব্যাটারকে নট আউট ঘোষণা করেন তিনি।

তৃতীয় আম্পায়ারের এই সিদ্ধান্তে রেগে যান আত্মবিশ্বাসী অশ্বিন। সময় নষ্ট না করে মাঠের আম্পায়ারদের সঙ্গে তর্ক জুড়ে দেন তিনি। আম্পায়াররা প্রথমে মানতে না চাইলেও শেষ পর্যন্ত তাঁরা নতিস্বীকার করেন ভারতীয় দলের অফ স্পিনারের যুক্তির কাছে। আবার পাল্টা ডিআরএসের আবেদন করেন অশ্বিন। দ্বিতীয় বার অন্য ক্যামেরার ছবি আরও ভাল করে দেখা হয়। তাতেও ধরা পড়েনি বল উইকেটরক্ষকের হাতে যাওয়ার আগে রাজকুমারের ব্যাট ছুঁয়েছে কি না। এ বার আল্ট্রা এজ দেখা হয়। তাতেও দেখা যায় রাজকুমার আউট হননি। এর পর সিদ্ধান্ত মেনে নেন অশ্বিন। ম্যাচে ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন অশ্বিন। কেকেআরের বোলার বরুণ চক্রবর্তীও সাফল্য পেয়েছেন। তিনি ৪ ওভারে ২১ রানে নিয়েছেন ৩ উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

R Ashwin DRS Tamil Nadu Premier League
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE