Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
Ranji Trophy 2022-23

রঞ্জির প্রথম ম্যাচ জিততে বাংলার প্রয়োজন ১০১ রান, হাতে ৮ উইকেট, অর্ধশতরান কৌশিকের

দ্বিতীয় দিনের শেষে ১৫১ রানে পিছিয়ে ছিল বাংলা। উত্তরপ্রদেশ বৃহস্পতিবার তোলে ২২৭ রান। রিঙ্কু সিংহ ৮৯ রান করেন। শতরানের কাছে এসেও ব্যর্থ হন তিনি।

শেষ দিনে জিততে হলে বাংলার প্রয়োজন ১০১ রান।

শেষ দিনে জিততে হলে বাংলার প্রয়োজন ১০১ রান। ছবি: সিএবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২২ ১৯:০৫
Share: Save:

রঞ্জি ট্রফির প্রথম ম্যাচের শেষ দিনে জিততে হলে বাংলার প্রয়োজন ১০১ রান। বাংলার সামনে ২৫৭ রানের লক্ষ্য রেখেছিল উত্তরপ্রদেশ। সেই রান তাড়া করতে নেমে ৬১ রানের মধ্যে ২ উইকেট হারালেও দিনের শেষে ১৫৬ রান তুলে ফেলেছে বাংলা। হাতে রয়েছে ৮ উইকেট। অর্ধশতরান করে ফেলেছেন কৌশিক ঘোষ। অনুষ্টুপ মজুমদার ৪৪ রানে অপরাজিত।

দ্বিতীয় দিনের শেষে ১৫১ রানে পিছিয়ে ছিল বাংলা। উত্তরপ্রদেশ বৃহস্পতিবার তোলে ২২৭ রান। রিঙ্কু সিংহ ৮৯ রান করেন। শতরানের কাছে এসেও ব্যর্থ হন তিনি। আকাশদীপ নাথ করেন ৫৩ রান। বাকি আর কোনও ব্যাটার সে ভাবে রান করতে পারেননি। শেষ বেলায় শিবম শর্মা ৩১ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন। বাংলার হয়ে আকাশ নেন তিনটি উইকেট। দু’টি করে উইকেট নেন ঈশান পোড়েল, প্রীতম চক্রবর্তী এবং সায়নশেখর মণ্ডল। একটি উইকেট নেন শাহবাজ় আহমেদ। বোলাররা দাপট দেখালেও কলকাতা নাইট রাইডার্সের খেলা রিঙ্কুকে থামাতে পারেনি বাংলা। তাঁর ব্যাটের দাপটেই ২৫৭ রানের লক্ষ্য রাখে উত্তরপ্রদেশ।

সেই রান তাড়া করতে নেমে শুরুতেই আউট হন অভিষেক দাস। ৯ রান করে আউট হন শিবম মাভি। সুদীপ কুমার আউট হন ২২ রান করে। তাঁর উইকেটটিও নেন মাভি। ৬১ রানে ২ উইকেট হারানো বাংলাকে রানে ফেরান কৌশিক এবং অনুষ্টুপ। তাঁরা ৯১ রানের জুটি গড়েন। অপরাজিত রয়েছেন দু’জনেই। কৌশিক ৬৯ রানে ব্যাট করছেন। শেষ দিনে এই রান তুলে ম্যাচ জিততে চাইবেন বাংলার ক্রিকেটাররা। রান তুলতে না পারলে প্রথম ইনিংসে এগিয়ে থাকার জন্য পয়েন্ট পাবে উত্তরপ্রদেশ। বাংলার বাকি ৮ উইকেট তুলে নিতে পারলে জিততে পারে তারাও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE