Advertisement
১৩ জুলাই ২০২৪
Ravindra Jadeja

মাঠে ফিরেই ৭ উইকেট নেওয়া জাডেজা এখন চেরি ফল দেখছেন!

হাঁটুতে চোট পেয়ে গত এশিয়া কাপের মাঝে ছিটকে যান জাডেজা। অস্ত্রোপচারের পর সুস্থ হয়ে ২২ গজে ফিরেছেন বাঁহাতি অলরাউন্ডার। খেলছেন রঞ্জিতে। প্রথম ম্যাচে নেমেই সাফল্য পেলেন।

মাঠে ফিরে নিজের সাফল্যে খুশি জাডেজা।

মাঠে ফিরে নিজের সাফল্যে খুশি জাডেজা। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৩ ১১:৩০
Share: Save:

চার মাস পর ২২ গজে ফিরেই চেনা ছন্দে রবীন্দ্র জাডেজা। সৌরাষ্ট্রের হয়ে রঞ্জি ট্রফিতে তামিলনাড়ুর বিরুদ্ধে তুলে নিলেন সাত উইকেট। চোট সারিয়ে মাঠে ফেরা অলরাউন্ডারকে সামলাতে পারলেন না প্রতিপক্ষ ব্যাটাররা। মাঠে ফিরেই এমন সাফল্যে উচ্ছ্বসিত জাডেজা নিজেও।

চেন্নাইয়ে আয়োজিত ম্যাচে তামিলনাড়ুর বিরুদ্ধে প্রথম ইনিংসে তেমন সাফল্য পাননি। ৪৮ রান দিয়ে ১ উইকেট নিয়েছিলেন। পরে ব্যাট হাতেও মাত্র ১৫ রান করেন সৌরাষ্ট্রের অধিনায়ক। দলকে জেতাতে তামিলনাড়ুর দ্বিতীয় ইনিংস প্রায় একার হাতেই শেষ করে দিলেন। ৫৩ রান দিয়ে তুলে নিলেন ৭ উইকেট। তাঁর দাপটে প্রতিপক্ষের দ্বিতীয় ইনিংস শেষ হয়ে গেল ১৩৩ রানে। প্রতিপক্ষের মিডল অর্ডারে একাই ধস নামালেন সৌরাষ্ট্রের অধিনায়ক। বল হাতে সাফল্য পেয়ে উচ্ছ্বসিত জাডেজা। নিজের খুশি সমাজমাধ্যমে ক্রিকেটপ্রেমীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তিনি। সাত উইকেট নেওয়া বলের ছবি দিয়ে জাডেজা লিখেছেন, ‘‘মরসুমের প্রথম চেরি।’’

গত এশিয়া কাপের সময় হোটেলে সতীর্থদের সঙ্গে মজা করতে গিয়ে হাঁটুতে চোট পান জাডেজা। সেই চোট তাঁকে চার মাসের জন্য ছিটকে দিয়েছিল ক্রিকেট থেকে। সুস্থ হওয়ার পর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে কিছু দিন ধরে ব্যাটিং, বোলিং অনুশীলনের পাশাপাশি ফিটনেস বাড়ানোর জন্যও ঘাম ঝড়িয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজ়ের দলে রাখা হলেও জাডেজার ফিটনেসের মান নিয়ে সংশয় ছিল বোর্ড কর্তাদের। পাঁচ দিনের ম্যাচ খেলার ধকল তিনি নিতে পারছেন কি না, তা বুঝে নেওয়ার জন্য জাডেজাকে রঞ্জি ট্রফিতে খেলার নির্দেশ দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। মাঠে নেমেই বল হাতে ভেলকি দেখলেন জাডেজা। রঞ্জি ট্রফির লড়াইয়ে পাওয়া গেল চেনা ছন্দের জাডেজাকে।

রঞ্জি ট্রফিতে জাডেজার সাফল্য খুশি করতে পারে ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মাকে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ় ভারতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলা নিশ্চিত করার জন্য ঘরের মাঠে এই সিরিজ় জিততেই হবে ভারতকে। সেই সিরিজ়ের আগে জাডেজার ছন্দে আশা দেখতে পারে ভারতীয় দল। বাঁহাতি অলরাউন্ডার থাকা মানে দলের ভারসাম্য বৃদ্ধি। ব্যাট বা বল হাতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারেন তিনি। ভারতীয় দলের অন্যতম সেরা ফিল্ডারও জাডেজা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE