Advertisement
০২ মে ২০২৪
Rishabh Pant

চোটের ধরন জাডেজার মতোই, অস্ত্রোপচারও করবেন একই ডাক্তার, পন্থ হয়তো ছ’মাস বাইরে

বোর্ডের এক সূত্র জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রবীন্দ্র জাডেজা লিগামেন্টে ঠিক যে ধরনের চোট পেয়েছিলেন, পন্থের চোটের ধরনও সে রকমই। সেরে উঠতে লাগতে পারে ছ’মাস।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রবীন্দ্র জাডেজা লিগামেন্টে ঠিক যে ধরনের চোট পেয়েছিলেন, পন্থের চোটের ধরনও সে রকমই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রবীন্দ্র জাডেজা লিগামেন্টে ঠিক যে ধরনের চোট পেয়েছিলেন, পন্থের চোটের ধরনও সে রকমই। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৩ ১১:০৪
Share: Save:

গাড়ি দুর্ঘটনায় আহত ঋষভ পন্থের লিগামেন্টের চিকিৎসার জন্য এখনই অস্ত্রোপচার দরকার। সে কারণেই তড়িঘড়ি দেহরাদূন থেকে তাঁকে উড়িয়ে নিয়ে যাওয়া হয়েছে মুম্বই। বোর্ডের সূত্রে তেমনটাই জানা গিয়েছে। মুম্বইয়ের কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে তাঁর চিকিৎসা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

বোর্ড সূত্রের খবর, পন্থের চোটের ধরন যা, তাতে অন্তত চার মাস লাগবে সেরে উঠতে। মাঠে ফিরতে অন্তত দরকার ছ’মাস। ফলে শ্রীলঙ্কা, নিউ জ়িল্যান্ড, অস্ট্রেলিয়া সিরিজ়‌ এবং আইপিএল কোনও ভাবেই খেলা হবে না পন্থের। জুন মাসে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। সেখানে যদি ভারত খেলতে পারে, তা হলে ওই ম্যাচে পন্থকে মাঠে দেখা যেতে পারে। সেটাও নির্ভর করছে কতটা দ্রুত চিকিৎসায় সাড়া দিয়ে তিনি সেরে ওঠেন তার উপরে।

বোর্ডের এক সূত্র জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে রবীন্দ্র জাডেজা লিগামেন্টে ঠিক যে ধরনের চোট পেয়েছিলেন, পন্থের চোটের ধরনও সে রকমই। তিনি বলেছেন, “প্রত্যেকের শারীরিক বৈশিষ্ট্য আলাদা। কিন্তু রিপোর্ট দেখে বোর্ডের ডাক্তাররা জানিয়েছেন, পন্থের চোট অনেকাংশে জাডেজার মতোই। দেহরাদূন থেকে যা রিপোর্ট পাওয়া গিয়েছে, তাতে বলা হয়েছে, যত দ্রুত সম্ভব পন্থের অস্ত্রোপচার দরকার। চার মাস লাগবেই ওর সেরে উঠতে।”

পন্থকে মুম্বইয়ে নিয়ে যাওয়ার আরও একটি কারণ রয়েছে। বোর্ড চাইছিল তাদের ডাক্তাররাই সরাসরি পন্থকে দেখুন। সবার আগে পন্থের গোটা শরীরের এমআরআই করা হবে। বোর্ডের ওই সূত্র বলেছেন, “বোর্ড সচিব জয় শাহ সরাসরি পন্থের মায়ের সঙ্গে কথা বলে মুম্বইয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে রাজি করান। ওঁকে বোঝান যে সেটাই পন্থের জন্য এই মুহূর্তে সবচেয়ে বেশি দরকার। পরিবার রাজি হতেই দ্রুত এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা করে পন্থকে আনার তোড়জোড় শুরু হয়।”

মুম্বইয়ের হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, নতুন করে পন্থের হাঁটু, লিগামেন্ট, মেরুদণ্ড, পিঠের বাকি হাড় এবং মস্তিষ্কের এমআরআই করা হবে। সরাসরি সেই চিকিৎসার সঙ্গে যুক্ত থাকবেন ডাক্তার দীনশ পারদিওয়ালা। কোকিলাবেন হাসপাতালের পাশাপাশি তিনি সরাসরি বোর্ডের সঙ্গে যুক্ত এবং ক্রিকেটারদের শারীরিক ফিটনেসের ব্যাপারে ওয়াকিবহাল।

গত বছর বিশ্বকাপের ঠিক আগে একটি অ্যাডভেঞ্চারমূলক কাজ করতে গিয়ে চোট পান জাডেজা। তাঁর অস্ত্রোপচার করেছিলেন পারদিওয়ালাই। সুস্থ হয়ে এখনও মাঠে ফিরতে পারেননি জাডেজা। চোটের গতিপ্রকৃতিও জানা নেই কারও। ফলে পন্থের ফিরতে কতটা সময় লাগবে, তা নিয়ে সন্দেহ একটু হলেও থেকেই যাচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Ravindra Jadeja BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE