Advertisement
৩০ এপ্রিল ২০২৪
ICC ODI World Cup 2023

আরবসাগরের তীরে শ্রীলঙ্কাকে উড়িয়ে কলকাতাবাসীর উদ্দেশে বার্তা দিলেন রোহিত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কলকাতায় খেলতে শুক্রবার সকালেই চলে আসছে ভারতীয় দল। শহরে পা দেওয়ার আগেই কলকাতার সমর্থকদের উদ্দেশে বার্তা দিলেন রোহিত শর্মা।

cricket

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০২ নভেম্বর ২০২৩ ২২:৩৬
Share: Save:

বিশ্বকাপে সাতে সাত করে ফেলেছে ভারত। আরব সাগরের তীর ছেড়ে এ বার তাদের গন্তব্য বঙ্গোপসাগর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কলকাতায় খেলতে শুক্রবার সকালেই চলে আসছে ভারতীয় দল। শহরে পা দেওয়ার আগেই কলকাতার সমর্থকদের উদ্দেশে বার্তা দিলেন রোহিত শর্মা। জানিয়ে দিলেন, রবিবার উপভোগ্য ম্যাচ দেখতে পাবেন তারা।

বিশ্বকাপের পয়েন্ট তালিকায় এক নম্বরে চলে এসেছে ভারত। দু’নম্বরে দক্ষিণ আফ্রিকা। ফলে এক এবং দুইয়ের লড়াই দেখতে চলেছে কলকাতা। শ্রীলঙ্কাকে হারিয়ে সেই ম্যাচ প্রসঙ্গে রোহিত বলেন, “দক্ষিণ আফ্রিকা ভাল ক্রিকেট খেলছে। আমরাও ভাল খেলছি। তাই ওই ম্যাচটা সমর্থকদের জন্যে দারুণ একটা লড়াই হতে চলেছে। আমার বিশ্বাস কলকাতার সমর্থকেরা খুব ভাল একটা ম্যাচ দেখতে পাবেন এবং উপভোগ করতে পারবেন।”

প্রথম দল হিসাবে সেমিফাইনাল নিশ্চিত করে খুশি রোহিত। দলের প্রায় সব ক্রিকেটারের প্রশংসা করেছেন। বলেছেন, “সরকারি ভাবে আমরা সেমিফাইনালে, এটা শুনে খুব ভাল লাগছে। গোটা দলই অসাধারণ খেলেছে। চেন্নাই থেকে শুরু হয়েছিল। সেমিফাইনাল প্রধান লক্ষ্য ছিল। তার পরে ফাইনাল। নিখুঁত ক্রিকেট খেলেছি গত সাতটা ম্যাচে। প্রত্যেকে নিজের সেরাটা দিয়েছে। দরকারে এগিয়ে এসেছে। তাই জন্যে সাফল্য।”

রোহিত জানিয়েছেন, স্কোরবোর্ডে ভাল রান তোলার পর জয়ের ব্যাপারে তাঁরা অনেকটাই নিশ্চিত ছিলেন। বলেছেন, “বড় রান তোলাকে একটা চ্যালেঞ্জ হিসাবেই নিয়েছিলাম। বেশি রান করতে চাইলে এ ভাবেই আগ্রাসী খেলতে হয়। এই পিচে ৩৫০ যথেষ্ট ভাল রান ছিল। ব্যাটিং বিভাগকে ধন্যবাদ দেব এত রান তোলার জন্যে। বোলারেরাও নিজেদের কাজটা ঠিক ভাবেই করেছে।”

বিরাট কোহলি এবং শুভমন গিলের মতোই শ্রেয়স আয়ারও বৃহস্পতিবার শতরান হাতছাড়া করেছেন। মুম্বইয়ের ক্রিকেটারকে নিয়ে রোহিতের মন্তব্য, “শ্রেয়স এমন একটা ছেলে যে মনের দিক থেকে খুব শক্তিশালী। ওর থেকে আমরা কী চাই সেটা ভাল জানে। চ্যালেঞ্জ কী ভাবে সামলাতে পারে সেটা আজ দেখিয়ে দিয়েছে। বোলার হিসাবে উল্লেখ করতে চাই সিরাজের কথা। যদি নতুন বলকে কথা বলাতে পারে তা হলে ওর চেয়ে ভাল আর কেউ নেই। দক্ষতা রয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE