Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Virat Kohli

Vijay Hazare Trophy 2021: পাঁচ ম্যাচে চারটি শতরান, বিজয় হজারেতে কোহলী, পৃথ্বীকে ছুঁলেন তরুণ রুতুরাজ

চলতি মরসুমে এখনও পর্যন্ত সর্বাধিক রান রুতুরাজের। ৫ ম্যাচে ৬০৩ রান করেছেন তিনি। জাতীয় দলে ঢোকার ক্ষেত্রে নিজের দাবি আরও জোরালো করলেন তিনি।

কীর্তি রুতুরাজের

কীর্তি রুতুরাজের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ১০:৫৪
Share: Save:

স্বপ্নের ফর্ম অব্যাহত মহারাষ্ট্রের তরুণ ওপেনার রুতুরাজ গায়কোয়াড়ের। বিজয় হজারে ট্রফিতে পাঁচ ম্যাচে চারটি শতরান করলেন তিনি। তার সঙ্গেই ছুঁলেন বিরাট কোহলী, পৃথ্বী শ’দের।

Advertisement

বিজয় হজারেতে এক মরসুমে পর পর চার ম্যাচে শতরান করেছেন কোহলী। ২০০৯-১০ মরসুমে প্রথম এই রেকর্ড করেন তিনি। পর পর চার ম্যাচে শতরান রয়েছে কোহলীর আইপিএল দলের ব্যাটার দেবদত্ত পাড়িক্কলেরও। পর পর না হলেও এক মরসুমে চারটি শতরান রয়েছে পৃথ্বী শ’রও। দু’জনেই ২০২০-২১ মরসুমে এই কীর্তি করেন। সেই ক্লাবে এ বার ঢুকে পড়লেন রুতুরাজ।

প্রথম ম্যাচে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৩৬ রান করেছিলেন রুতুরাজ। তার পরে ছত্তীসগড়ের বিরুদ্ধে ১৫৪ ও কেরলের বিরুদ্ধে ১২৪ রান করেন তিনি। চতুর্থ ম্যাচে অবশ্য উত্তরাখণ্ডের বিরুদ্ধে ২১ রান করে আউট হয়ে যান তিনি। পঞ্চম ম্যাচে ফের শতরান করেন তিনি। চণ্ডীগড়ের বিরুদ্ধে ১৬৮ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলেন রুতুরাজ।

চলতি মরসুমে এখনও পর্যন্ত সর্বাধিক রান রুতুরাজের। পাঁচ ম্যাচে ৬০৩ রান করেছেন তিনি। তার সঙ্গে জাতীয় দলে ঢোকার ক্ষেত্রে নিজের দাবি আরও জোরালো করলেন এই ডান হাতি ব্যাটার। টুর্নামেন্টে রানের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আরও এক তরুণ ওপেনার বেঙ্কটেশ আয়ার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.