Advertisement
২৬ এপ্রিল ২০২৪
rohit sharma

Rohit Sharma: ইডেনে রোহিতের সেই ২৬৪ রানের সাত বছর, টুইটে প্রশংসা সৌরভের বোর্ডের

নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলের ২৩৭ রান ছিল এক দিনের ক্রিকেটে সর্বোচ্চ রান। সেই রেকর্ড ভাঙেন হিটম্যান, যা এখনও পর্যন্ত কেউ ভাঙতে পারেননি।

ইডেনের ‘হিটম্যান’ রোহিত

ইডেনের ‘হিটম্যান’ রোহিত ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ১৪:০৪
Share: Save:

সালটা ২০১৪। প্রায় তিন মাস আঙুলের চোটে আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকার পরে দলে ফিরেছেন রোহিত শর্মা। দলে জায়গা পাকা করতে গেলে শ্রীলঙ্কার বিরুদ্ধে এক দিনের ক্রিকেটে ভাল খেলতে হত তাঁকে। আর সেই সিরিজেই চতুর্থ এক দিনের ম্যাচে কলকাতার ইডেন গার্ডেন্সে ২৬৪ রানের ইনিংস খেলেন হিটম্যান। সাত বছর আগে ১৩ নভেম্বর, অর্থাৎ আজকের দিনেই এসেছিল রোহিতের সেই ইনিংস। শনিবার আরও এক বার সেই ইনিংসের প্রশংসা করল বিসিসিআই

সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের তরফে একটি টুইট করা হয়েছে। সেখানে লেখা, ‘২০১৪ সালে আজকের দিনেই এক দিনের ক্রিকেটে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলেছিলেন রোহিত। আরও এক বার সেই ইনিংস দেখে নেওয়া যাক।’

সেই ম্যাচে ওপেন করতে নেমে শুরুটা মন্থর গতিতে করেছিলেন রোহিত। চার রানের মাথায় তাঁর ক্যাচ ছাড়েন শ্রীলঙ্কার থিসারা পেরেরা। অজিঙ্ক রহাণে ও অম্বাতি রায়ডু আউট হওয়ার পরে বিরাট কোহলীর সঙ্গে ২০১ রানের জুটি গড়েন রোহিত। ১০০ বলে শতরান করেন হিটম্যান। তার পরেই বদলে যায় তাঁর মেজাজ। ১২৫ বলে ১৫০, ১৫১ বলে ২০০ ও ১৬৬ বলে ২৫০ করেন তিনি। অর্থাৎ ১০০ থেকে ২৫০ রানে পৌঁছতে মাত্র ৬৬ বল নেন। শেষ পর্যন্ত ১৭৩ বলে ২৭৪ রানে শেষ হয় রোহিতের ইনিংস। ইনিংসের শেষ বলে আউট হন তিনি। বিশাল ইনিংসে ৩৩টি চার ও ৯টি ছক্কা মারেন তিনি।

রোহিতের আগে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্টিলের ২৩৭ রান ছিল এক দিনের ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড। সেই রেকর্ড ভাঙেন হিটম্যান, যা এখনও পর্যন্ত কেউ ভাঙতে পারেননি। একটি দ্বিশতরান করে থেমে থাকেননি রোহিত। এক দিনের ক্রিকেটে আরও দু’টি দ্বিশতরান করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE