Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Virat Kohli

Virat Kohli: কোহলীর বিশ্রাম নিয়ে এ বার সরব ধবন, কী বললেন বাঁহাতি ওপেনার

অতিরিক্ত ক্রিকেট নিয়ে মুখ খুললেন ধবন। ভাল পারফরম্যান্সের জন্য ক্রিকেটারদের মানসিক ভাবে তরতাজা থাকা জরুরি বলে মনে করেন তিনি।

কোহলীর পাশে ধবন।

কোহলীর পাশে ধবন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ অগস্ট ২০২২ ২০:১৫
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর জিম্বাবোয়ে সফরেও বিশ্রাম নিয়েছেন বিরাট কোহলী। এমনিতেই দীর্ঘ দিন চেনা ছন্দে নেই কোহলী। তাঁর সমালোচনায় সরব অনেকেই। বার বার বিশ্রাম চাওয়া নিয়েও উঠছে প্রশ্ন। এ বার কোহলীর বিশ্রাম নেওয়া নিয়ে মুখ খুললেন শিখর ধবনও।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজে নেতৃত্ব দিয়েছেন ধবন। জিম্বাবোয়ে সফরেও তাঁর কাঁধেই নেতৃত্বের দায়িত্ব। বেশ কিছু দিন পর জাতীয় দলে ফিরে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন বাঁহাতি ওপেনার। কোহলীর সমর্থনে মুখ খুলে তিনি আবার উসকে দিলেন অতিরিক্ত ক্রিকেট নিয়ে বিতর্ককে। ধবন বলেছেন, ‘‘সেরা পারফরম্যান্স করার জন্য এক জন ক্রিকেটারের তরতাজা থাকার প্রয়োজন হয়। কেউ টানা খেলে গেলে মানসিক ভাবে ক্লান্ত হতেই পারে। মস্তিষ্কের বিশ্রামও অত্যন্ত জরুরি। সেই জন্য এখন আন্তর্জাতিক ক্রিকেটে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হচ্ছে ক্রিকেটারদের। পর্যাপ্ত বিশ্রাম দিতেই এই পদ্ধতি নেওয়া হচ্ছে। এক জন ক্রিকেটারকে সর্বত্র সফর করতে হলে, সে এমনিই ক্লান্ত হয়ে পড়বে। ক্রিকেটাররাও তো মানুষ। আমার মতে যাঁরা দায়িত্বে আছেন, তাঁরা বিষয়টি বুঝবেন এবং ভারসাম্য বজায় রেখে পরিকল্পনা করবেন।’’

আইপিএলের পর কোহলীর মতোই বেশ কিছু ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে ভারতীয় দলের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মাকেও। এর মধ্যে কোনও ভুল দেখছেন না ধবন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে মাস দুয়েক সময় রয়েছে। ধবনের মতে, এই সময় টানা ক্রিকেটের ধকল বিশ্বকাপে ক্রিকেটারদের ক্লান্ত করে দিতে পারে। তার প্রভাব পড়বে ভারতীয় দলের পারফরম্যান্সের উপরই। তাই কোহলী, রোহিতদের বিশ্রাম নেওয়ার সিদ্ধান্তের পাশেই দাঁড়াচ্ছেন ধবন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE