Advertisement
০৭ ডিসেম্বর ২০২২
shikhar dhawan

India vs West Indies: শতরান হাতছাড়া ধবনের, ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩০৯ রানের লক্ষ্য রাখল ভারত

শেষ দিকে পর পর উইকেট না হারালে আরও বেশি রান তুলতে পারত ভারতীয় দল। মিডল অর্ডারের ব্যর্থতা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কাঁটা হয়ে থাকল।

আগ্রাসী ধবন।

আগ্রাসী ধবন। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ২৩:১০
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম এক দিনের ম্যাচে ৭ উইকেটে ৩০৮ রান করল ভারত। মাত্র ৩ রানের জন্য শতরান পেলেন না অধিনায়ক শিখর ধবন।

Advertisement

নেতৃত্বের দায়িত্ব পেয়েই চেনা ছন্দে ধবন। টস হারার পর শুভমন গিলকে নিয়ে দলের ইনিংস শুরু করতে নেমে ধরা দিলেন আগ্রাসী মেজাজে। ৯৯ বলে করলেন ৯৭ রান। শতরান যখন নিশ্চিত মনে হচ্ছে সে সময়ই রানের গতি বাড়াতে গিয়ে আউট হলেন। এক দিনের ক্রিকেটে ১৮তম শতরানের মুখে দাঁড়িয়েও পরোয়া করলেন না বাঁহাতি ওপেনার। ১০টি চার এবং ৩টি ছয় দিয়ে সাজালেন নিজের ইনিংস। তাঁর সঙ্গে ইনিংসের শুরুতে মানানসই ছিলেন শুভমানও। তাঁর ব্যাট থেকে এল ৫৩ বলে ৬৪ রান। ৬টি চার এবং ২টি ছয় মারলেন তিনি। তাঁদের প্রথম উইকেটের জুটিতে উঠল ১১৯ রান।

নিকোলাস পুরানের দলের বিরুদ্ধে চেনা মেজাজে দেখা গেল শ্রেয়স আয়ারকেও। তিন নম্বরে নেমে তিনি করলেন ৫৭ বলে ৫৪ রান। মারলেন ৫টি চার এবং ২টি ছয়। সূর্যকুমার যাদব (১৩), সঞ্জু স্যামসনরা (১২) অবশ্য রান পেলেন না তেমন। পর পর উইকেট হারাল ভারত। ৩৩.৩ ওভারে ১ উইকেটে ২১৩ রান ছিল ভারতের। সেখান থেকে শেষ পর্যন্ত উঠল ৩০৮ রান। শেষ দিকে দীপক হুডা (২৭) এবং অক্ষর পটেলের (২১) ইনিংস ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ৩০০ রানের গন্ডি পার করল ভারতকে।

ওয়েস্ট ইন্ডিজের কোনও বোলারই তেমন সমস্যায় ফেলতে পারলেন না ভারতীয় ব্যাটারদের। আয়োজকদের সফলতম বোলার গুডাকেস মোতি ৫৪ রানে ২ উইকেট নিলেন। ৬১ রান দিয়ে ২ উইকেট আলজারি জোসেফের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.