Advertisement
১১ মে ২০২৪
Shoriful Islam

Vishwa Fernando: বাংলাদেশের শরিফুলের বাউন্সার মাথায়, আঘাত নিয়েও ফার্নান্ডো ব্যাট করলেন সতীর্থের জন্য

শরিফুলের বাউন্সারের আঘাতে হেলমেট ভেঙে যায় ফার্নান্ডোর। তাঁর আঘাত অবশ্য গুরুতর নয়। ম্যাথিউসের দ্বিশতরানের জন্য শেষে ফের নামেন ব্যাট হাতে।

বিশ্ব ফার্নান্ডো।

বিশ্ব ফার্নান্ডো। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ১৮:৫২
Share: Save:

ফিটনেস সমস্যার জন্য শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলা অনিশ্চিত ছিল শরিফুল ইসলামের। কিন্তু বাংলাদেশের এই জোরে বোলারের বাউন্সারেই আহত হয়ে মাঠ ছাড়তে হল শ্রীলঙ্কার অলরাউন্ডার বিশ্ব ফার্নান্ডোকে। পরে তিনি আবার নামলেন সতীর্থকে দ্বিশতরানের সুযোগ করে দিতে।

শ্রীলঙ্কা ইনিংসের ১৪০তম ওভারের ঘটনা। বল করছিলেন শরিফুল। চতুর্থ বলটি দ্রুতগতির বাউন্সার দেন তিনি। নিচু হয়ে বল ছাড়ার চেষ্টা করলেও লাইন থেকে সরতে পারেননি ফার্নান্ডো। বল লাগে তাঁর হেলমেটের পিছন দিকে। শ্রীলঙ্কার ব্যাটারের মাথায় বল লাগার সঙ্গে সঙ্গে ছুটে আসেন বাংলাদেশের একাধিক ক্রিকেটার। কতটা চোট লেগেছে বোঝার চেষ্টা করেন তাঁরা। ফার্নান্ডোর কোনও সমস্যা হচ্ছে কী না জিজ্ঞেস করেন। ছুটে আসেন শ্রীলঙ্কা দলের চিকিৎসক, ফিজিওথেরাপিস্ট। মাঠে প্রাথমিক চিকিৎসার পর আবার ব্যাটিং শুরু করেন ফার্নান্ডো।

শরিফুলের বাউন্সারে ক্ষতিগ্রস্থ হয় তাঁর হেলমেটও। তা বদল করে খেলতে শুরু করেন তিনি। দু’বল খেলার পরেই অবশ্য চা পানের বিরতি ঘোষণা করেন আম্পায়াররা। চা পানের বিরতির পর ব্যাট করতে নামেননি ফার্নান্ডো। নিজেকে রিটায়ার্ড আউট ঘোষণা করেন। যদিও ৩৯০ রানে দলের নবম উইকেট পতনের পর আবার ব্যাট করতে আসেন তিনি। কারণ তখন দ্বিশতরান থেকে সামান্য দূরে ছিলেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাঁর আঘাত গুরুতর নয় বলেই শ্রীলঙ্কা শিবির সূত্রে খবর। এই ঘটনার জন্য ফার্নান্ডোর পরিবর্তে কোনও কনকাসন সাবস্টিটিউট চায়নি শ্রীলঙ্কা।

শেষ পর্যন্ত ৮৪ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন তিনি। শ্রীলঙ্কার প্রথম ইনিংসে করল ৩৯৭ রান। এক রানের জন্য অবশ্য দ্বিশতরান পেলেন না অ্যাঞ্জেলো ম্যাথিউস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE