Advertisement
২৯ এপ্রিল ২০২৪
County Cricket

৫০১ রান তুলে জয়! রেকর্ড গড়ে কাউন্টিতে জিতল সারে

শেষ ইনিংসে ৫০১ রানের লক্ষ্য ছিল সারের সামনে। সেই রান তুলে নিল তারা। কেন্টের বিরুদ্ধে রেকর্ড গড়ে জিতল সারে।

Ben Foakes

বেন ফোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৯:৪৫
Share: Save:

কাউন্টিতে রেকর্ড গড়ল সারে। ইংল্যান্ডের ঘরোয়া লিগ কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ডিভিশনে কেন্টকে হারিয়ে দিল তারা। ৫০১ রান তুলে ম্যাচ জেতালেন বেন ফোকস এবং ডম সিবলে। পাঁচ উইকেট হাতে নিয়ে চতুর্থ ইনিংসে ৫০১ রান তুললেন তাঁরা। ৯৮ বছরের রেকর্ড ভাঙল সারে।

সিবলে এবং ফোকস ২০৭ রানের জুটি গড়েন। সিবলে ৩৬৮ বলে ১৪০ রান করেন। ৫১১ মিনিট ব্যাট করেন তিনি। সব থেকে বেশি সময় নিয়ে শতরান করলেন সিবলে। ফোকস ১২৪ রান করেন। ১৪৬.১ ওভারে জয়ের রান তোলে সারে। এই জয়ের ভিত গড়েন জেমি স্মিথ। তিনি ৭৭ বলে ১১৪ রান করেন।

প্রথম ইনিংসে ব্যাট করে কেন্ট ৩০১ রান করেছিল। সারে ১৪৫ রানে শেষ হয়ে যায়। কেন্ট দ্বিতীয় ইনিংসে করে ৩৪৪ রান। সারের সামনে জয়ের জন্য ৫০১ রানের লক্ষ্য রাখে কেন্ট। সেই রান তুলে জিততে হলে রেকর্ড গড়তে হত সারেকে। সেটাই করল তারা। সিবলে এবং ফোকস যে ভাবে ব্যাট করলেন, তাতে কখনও মনে হয়নি যে সারে হেরে যেতে পারে। সারের অধিনায়ক ররি বার্নস বলেন, “দুর্দান্ত ব্যাট করল ওরা। এই ম্যাচ জেতা কঠিন ছিল। কিন্তু সিবলে এবং ফোকস যে ভাবে ব্যাট করল, সেটার পর আমার আর কিছু চাওয়ার নেই।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওভালে ভারতকে চতুর্থ ইনিংসে ৪৪৪ রান তোলার লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের ইনিংস শেষ হয়ে গিয়েছিল ২৩৪ রানে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৯ রানে হেরে গিয়েছিল ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

County Cricket record Ben Foakes ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE