Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs Afghanistan

সিরিজ় শুরুর আগে মাঠের বাইরে নজর কাড়লেন রসিক রশিদ, পাল্টা জবাব সূর্যকুমারের

ভারত-আফগানিস্তান টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ১১ জানুয়ারি। তার আগে সূর্যকুমারকে বিশেষ বার্তা দিলেন রশিদ। আফগান অলরাউন্ডারকে জবাব দিয়েছেন ভারতীয় ব্যাটারও।

picture of Rashid Khan and Suryakumar Yadav

(বাঁদিকে) রশিদ খান এবং সূর্যকুমার যাদব। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ২০:১৯
Share: Save:

চোটের জন্য আফগানিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় খেলতে পারবেন না সূর্যকুমার যাদব। দলে থাকলেও ভারতের বিরুদ্ধে মাঠে নামার সম্ভাবনা প্রায় নেই আফগানিস্তানের নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক রশিদ খানের। তবে সিরিজ় শুরুর আগে মাঠে বাইরে এক সঙ্গে নজর কাড়লেন তাঁরা।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের ক্রমতালিকা অনুযায়ী টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বের সেরা ব্যাটার সূর্যকুমার। অন্য দিকে, বিশ্বের অন্যতম সেরা বোলার এবং অলরাউন্ডার রশিদ। খেলার সম্ভাবনা না থাকলেও দলের সঙ্গে অনুশীলন করছেন রশিদ। নিজের বোলিং অনুশীলনের ভিডিয়ো দিয়ে সমাজমাধ্যমে তিনি সূর্যকুমারকে লিখেছেন, ‘‘তোমার অভাব অনুভব করব।’’ জবাব দিয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটারও। তিনিও রসিকতা করে লিখেছেন, ‘‘আমিও তোমার অভাব অনুভব করব।’’

সূর্যকুমারকে তিন সিরিজ়ের দলেই রাখেননি জাতীয় নির্বাচকেরা। আর চোট সারাতে কিছু দিন আগে অস্ত্রোপচার করানো রশিদ এখনও ম্যাচ খেলার মতো ফিট নন। তাঁকে ভারতে নিয়ে আশা হয়েছে মূলত দলকে অভিজ্ঞতা দিয়ে সাহায্য করার জন্য। অর্থাৎ তিন ম্যাচের সিরিজ়ে ২২ গজের লড়াইয়ে তাঁদের মুখোমুখি হওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে সমাজমাধ্যমে রশিদ এবং সূর্যকুমারের রসিকতা নজর কেড়েছে ক্রিকেটপ্রেমীদের।

ভারত-আফগানিস্তান তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ১১ জানুয়ারি। প্রথম ম্যাচ হবে মোহালিতে। দ্বিতীয় ম্যাচ ১৪ জানুয়ারি, ইন্ডোরে। ১৭ জানুয়ারি দু’দল তৃতীয় তথা শেষ ম্যাচ খেলবে বেঙ্গালুরুতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE