Advertisement
১১ মে ২০২৪
Virat Kohli

জন্মদিনে জোড়া কেক কাটতে হল কোহলিকে, তবু মন ভরল না বিরাটের! কেন?

শনিবার তাঁর জন্মদিন। সেই জন্মদিনে দু’বার কেক কাটলেন কোহলি। প্রথম বার সতীর্থদের সঙ্গে হোটেলে। দ্বিতীয় বার মাঠে। সেখানেই কোহলির কথায় চমকে গেলেন সকলে।

দু’বার কেক কেটেও মনখারাপ কোহলির।

দু’বার কেক কেটেও মনখারাপ কোহলির। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ১৯:২৫
Share: Save:

একই দিনে দু’বার জন্মদিন পালন করলেন বিরাট কোহলি। প্রথমে অনুশীলনে আসার আগে সতীর্থদের সঙ্গে হোটেলে কেক কাটেন। অনুশীলনে পরেও তাঁর জন্যে চমক অপেক্ষা করছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ কভার করতে যাওয়া ভারতীয় সাংবাদিকরাও কোহলির জন্যে কেক এনে রেখেছিলেন। জোড়া কেক কেটেও মন ভরেনি কোহলির।

কোহলিকে কেক কাটার জন্য সাংবাদিকরা ডাকলে তিনি ফেলতে পারেননি। দৃশ্যতই কিছুটা অবাক লেগেছে ভারতের প্রাক্তন অধিনায়ককে। টুইটারে ভাইরাল হয়ে যাওয়া ভিডিয়োয় দেখা গিয়েছে, মাঠ থেকে গ্যালারিতে উঠে আসছেন কোহলি। তাঁর জন্যে আগে থেকেই টেবিল পেতে তার উপরে কেক রেখেছিলেন সাংবাদিকরা। হাসিমুখে সেই কেক কাটেন কোহলি। তার পরেই অবাক হয়ে বলেন, “আগে তো আপনারা কখনও আমাকে কেক পাঠাননি। তবে আমাকে চমকে দেওয়ার জন্যে সবাইকে ধন্যবাদ। এমসিজি-র মতো ঐতিহ্যশালী স্টেডিয়ামে গোটা সংবাদমাধ্যমের সামনে কেক কাটা সত্যিই অসাধারণ অনুভূতি।”

কোহলি এটাও জানিয়েছেন, আগামী ১৩ নভেম্বর বিশ্বকাপ জিতে আরও বড় কেক কাটতে চান। বলেছেন, “আমি একটাই কেক কাটতে চেয়েছিলাম। সেটা বিশ্বকাপ জয়ের পর।” প্রসঙ্গত, কোহলির সঙ্গে ভারতীয় সাংবাদিক মহলের খুব একটা বনিবনা কখনওই ছিল না। অনেকের সঙ্গেই তিনি আগে ঝামেলায় জড়িয়েছেন। কিন্তু এ বারের বিশ্বকাপে তাঁদের দেখতে পেয়েই কাছে টেনে নিয়েছেন কোহলি। তাঁদের সঙ্গে আড্ডা মেরেছেন। পরিবারের খবর জানতে চেয়েছেন। সব মিলিয়ে, বিশ্বকাপে ফুরফুরে মেজাজে কোহলিকে দেখতে পাওয়া গিয়েছে। সাংবাদিকরাও তাই দেখে অবাক।

প্রসঙ্গত, এ দিন সাংবাদিক বৈঠকে এসে অশ্বিন বলেন, “আমরা একটা কেক এনেছিলাম। ঋষভ পন্থই এনেছিল। অনুশীলনে আসার আগে কেক কেটে ওর জন্মদিন পালন করলাম।” অশ্বিন এ কথা বলার কিছু ক্ষণ পরেই বোর্ডের টুইটারে একটি ভিডিয়ো পোস্ট করা হয়। সেখানে কোহলিকে বাকি সতীর্থদের সঙ্গে নিয়ে কেক কাটতে দেখা গিয়েছে। কোহলির বাঁ দিকে ছিলেন মনোবিদ প্যাডি আপটন। ডান দিকে যুজবেন্দ্র চহাল, মহম্মদ সিরাজ, হর্ষল পটেল-সহ বাকি সতীর্থরা।

অন্যান্য বার বিদেশ সফর থাকলেই কোহলির সঙ্গে থাকেন তাঁর স্ত্রী অনুষ্কা শর্মা। সম্প্রতি মেয়ে ভামিকাকেও সঙ্গে যেতে দেখা যায়। এ বার অনুষ্কা দেশেই রয়েছেন। কলকাতায় সম্প্রতি শুটিং করে গিয়েছেন। ভামিকাও মায়ের সঙ্গেই রয়েছে। ফলে বিশ্বকাপে কোহলিকে থাকতে হচ্ছে একাই। তা ছাড়া বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। তাই জন্মদিন নিয়ে বাড়াবাড়ি করতে চাননি প্রাক্তন ভারত অধিনায়ক। রবিবার জ়িম্বাবোয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ। ভারতের মতো কোহলিরও ফোকাস সেই দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli T20 World Cup 2022 BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE