Advertisement
২৬ মে ২০২৪
T20 World Cup 2022

বিশ্বকাপে ভারতের গ্রুপে কে? নামিবিয়ার হারে বদলে গেল রোহিতদের গ্রুপের অঙ্ক!

‘এ’ গ্রুপ থেকে মূলপর্বের দুই দল নিশ্চিত হয়ে গেল। শীর্ষে শেষ করল শ্রীলঙ্কা। দ্বিতীয় স্থানে থেকে মূলপর্বে গেল নেদারল্যান্ডস। রোহিতদের গ্রুপে কোন দল জায়গা করে নিল?

রোহিতদের গ্রুপের পঞ্চম দল নিশ্চিত হয়ে গেল।

রোহিতদের গ্রুপের পঞ্চম দল নিশ্চিত হয়ে গেল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ১৭:২২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে ‘এ’ গ্রুপ থেকে মূলপর্বে কোন দুই দল যাচ্ছে তা নিশ্চিত হয়ে গেল। সংযুক্ত আরব আমিরশাহির কাছে নামিবিয়া হেরে যাওয়ায় তারা মূলপর্বে উঠতে পারল না। এই গ্রুপ থেকে শীর্ষে শেষ করল শ্রীলঙ্কা। দ্বিতীয় স্থানে থেকে মূলপর্বে গেল নেদারল্যান্ডস।

‘এ’ গ্রুপ থেকে বিশ্বকাপের মূলপর্বে গ্রুপ ১-এ জায়গা করে নিল শ্রীলঙ্কা। সেই গ্রুপে ইংল্যান্ড, নিউজ়িল্যান্ড, আফগানিস্তান ও অস্ট্রেলিয়ার পরে পঞ্চম দল হিসাবে ঢুকল শ্রীলঙ্কা।

অন্য দিকে মূলপর্বে গ্রুপ ২-এ জায়গা করে নিল নেদারল্যান্ডস। এই গ্রুপে আগে থেকেই রয়েছে ভারত, পাকিস্তান, বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা। দু’টি গ্রুপেই এখনও একটি করে জায়গা বাকি রয়েছে।

‘এ’ গ্রুপের শেষ ম্যাচে প্রথমে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ১৪৮ রান করে সংযুক্ত আরব আমিরশাহি। মহম্মদ ওয়াসিম ৫০ ও অধিনায়ক রিজ়ওয়ান ৪৩ রান করেন। জবাবে ব্যাট করতে নেমে নামিবিয়ার ব্যাটিং ব্যর্থ। মাত্র ৬৯ রানে তাদের ৭ উইকেট পড়ে যায়। শেষ দিকে ডেভিড ওয়াইসে ও রুবেন ট্রাম্পেলম্যান চেষ্টা করেন। ওয়াইসে ৫৫ রান করে আউট হন। শেষ পর্যন্ত ৭ রানে ম্যাচ হারে নামিবিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE