Advertisement
২০ মে ২০২৪
Asia Cup 2023

এশিয়া কাপের আগে ধাক্কা রোহিতদের, পাকিস্তানের বিরুদ্ধে পাওয়া যাবে না ভারতীয় ব্যাটারকে

এশিয়া কাপে যাওয়ার আগেই ভারতীয় শিবিরে দুঃসংবাদ। পাওয়া যাবে না ভারতীয় ব্যাটারকে। চোট সারলেও তাঁকে এখনই পাওয়া যাবে না। পাকিস্তানের বিরুদ্ধে নেই তিনি।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৩:১৯
Share: Save:

রোহিত শর্মার চিন্তা কমল না। পাকিস্তানের বিরুদ্ধে পাওয়া যাবে না লোকেশ রাহুলকে। ভারতীয় ব্যাটার সুস্থ হলেও এখনও খেলার মতো জায়গায় নেই বলে জানালেন রাহুল দ্রাবিড়। দ্রুত সুস্থ হয়ে উঠছেন তিনি। আপাতত জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই থাকবেন তিনি। এশিয়া কাপের গ্রুপ পর্বের পর সুস্থ হলে তবেই এশিয়া কাপের দলে যোগ দেবেন।

আইপিএল খেলার সময় চোট পেয়েছিলেন রাহুল। সেই চোট সারিয়ে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ব্যাটও করেছিলেন তিনি। কিন্তু পরে আবার চোট লাগে তাঁর। সেই চোট সারিয়ে এখনই মাঠে ফিরতে পারছেন না রাহুল। মঙ্গলবার কোচ রাহুল দ্রাবিড় সাংবাদিক বৈঠকে এসে প্রথমেই বলেন, “অনেকেই জানতে চাইবেন যে রাহুল খেলতে পারবেন কি না, তাই আগেই বলে দিই। রাহুল আপাতত এশিয়া কাপ খেলতে যাচ্ছে না। প্রথম দুটো ম্যাচ খেলতে পারবে না ও। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতেই থাকবে। সুপার ফোরের ম্যাচের আগে দেখা হবে ও সুস্থ কি না। সেই অনুযায়ী দলে নেওয়া হবে ওকে।”

এশিয়া কাপের দল ঘোষণার সময়ই বলা হয়েছিল যে, রাহুল সুস্থ হলে তবেই এশিয়া কাপ খেলতে যাবেন। ভারতীয় দলের কোচ মঙ্গলবার জানিয়ে দিলেন যে, রাহুল দ্রুত সুস্থ হয়ে উঠছেন, কিন্তু এখনই ম্যাচ খেলার মতো জায়গায় তিনি নেই। বোর্ডের পক্ষ থেকেও টুইট করে সে কথা জানানো হয়েছে। দ্রাবিড়ের সাংবাদিক বৈঠকের পরেই টুইট করে বোর্ডের পক্ষ থেকে লেখা হয়, “রাহুল দ্রুত সুস্থ হয়ে উঠছেন। কিন্তু এশিয়া কাপে পাকিস্তান এবং নেপালের বিরুদ্ধে খেলতে পারবেন না তিনি।”

ঋষভ পন্থের গাড়ি দুর্ঘটনার পর সাদা বলের ক্রিকেটে উইকেটরক্ষক হিসাবে খেলতেন রাহুল। চার বা পাঁচ নম্বরে ব্যাট করতে দেখা যেত তাঁকে। কিন্তু আইপিএল খেলতে গিয়ে তিনি চোট পাওয়ায় চিন্তা বাড়ে ভারতের। রাহুল না থাকায় উইকেটরক্ষক হিসাবে ঈশান কিশন জায়গা পান। কিন্তু তিনি ওপেনার। মিডল অর্ডারে খেলতে অভ্যস্ত নন। রোহিত শর্মা এবং শুভমন গিল ভারতের হয়ে নিয়মিত ওপেন করেন। এমন অবস্থায় ঈশান খেললে তাঁকে দিয়ে ওপেনা না-ও করানো হতে পারে। সেক্ষেত্রে দলের ভারসাম্য নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। এশিয়া কাপের আগে তাই উইকেটরক্ষক নিয়ে চিন্তা থাকবে ভারতের। রিজার্ভ দলে সঞ্জু স্যামসনকে নেওয়া হয়েছে। কিন্তু তিনি ধারাবাহিক নন। তাই আদৌ মূল দলে তাঁকে নেওয়া হবে কি না সেটাও স্পষ্ট নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Asia Cup 2023 Rahul Dravid KL Rahul Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE