Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Temba Bavuma

Temba Bavuma: কুইন্টন বিতর্কের রেশ যায়নি বাভুমার

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাভুমাদের ম্যাচের আগে মঙ্গলবার বড় বিতর্ক তৈরি হয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের আসা নির্দেশ নিয়ে।

তেম্বা বাভুমা।

তেম্বা বাভুমা। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২১ ০৭:৩২
Share: Save:

টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে নামার আগে চাপে ছিলেন তেম্বা বাভুমা। দক্ষিণ আফ্রিকার অধিনায়ক স্বীকার করেছেন কুইন্টন ডি’কককে নিয়ে তৈরি হওয়া বিতর্ক তখনও তাঁর মাথায় ঘুরছিল।

যদিও চলতি বিশ্বকাপে দল দ্বিতীয় জয় পাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন তিনি। শেষ ওভারে ডেভিড মিলারের দু’টি ছক্কার সাহায্যে শ্রীলঙ্কাকে চার উইকেটে হারায় দক্ষিণ আফ্রিকা। বিফলে যায় ওয়ানিন্দু হাসরঙ্গের হ্যাটট্রিক। ‘‘গত কয়েক দিনে যা হয়েছে, সেগুলো মাথা থেকে মুছে ফেলা কঠিন। কিন্তু আমাদের একটা লক্ষ্য ছিল। সেটার জন্য ঝাঁপাতে হত। তাই একটু চাপে ছিলাম,’’ ম্যাচের পরে সাংবাদিকদের বলেছেন বাভুমা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বাভুমাদের ম্যাচের আগে মঙ্গলবার বড় বিতর্ক তৈরি হয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের আসা নির্দেশ নিয়ে। সেই নির্দেশে বলা হয়েছিল, চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রত্যেক ম্যাচের আগে সব ক্রিকেটারকে হাঁটু মুড়ে বসে বর্ণবিদ্বেষের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হতে হবে। সিনিয়র ক্রিকেটার কুইন্টন এই নির্দেশ না মেনে ম্যাচ থেকে সরে দাঁড়িয়েছিলেন। তবে শনিবারের ম্যাচে তিনি ফিরে আসেন, হাঁটু মুড়ে প্রতিবাদ জানাতে রাজি হওয়ার পরে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় নিয়ে বাভুমার মন্তব্য, তাঁর বিশ্বাস ছিল মিলারের উপরে। ‘‘কৃতিত্ব দিতে হবে মিলারকে। ওর ব্যাটের সুইং দুরন্ত। অনেকটা গল‌ফের সুইংয়ের মতো,’’ বলেছেন বাভুমা। ১৭ রানে তিন উইকেট নেওয়া দলের বাঁ-হাতি স্পিনার তাবরিজ় শামসির পারফরম্যান্স নিয়ে বাভুমা বলেছেন, ‘‘শামসি আমাদের খুব বড় অস্ত্র। আমরা দেখেছি রিস্ট-স্পিনাররা এই ফর্ম্যাটে খুব কার্যকরী।’’

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনকা শেষ ওভারে লাহিরু কুমারকে বোলিং করানোর সিদ্ধান্ত নিয়ে বলেছেন, ‘‘লাহিরুর সামনে ওই ওভারে জেতানোর সুযোগ ছিল। ওর হাতে ইয়র্কার আছে। তা ছাড়া প্রস্তুতি ম্যাচে ও দারুণ বোলিং করেছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Temba Bavuma Quinton de Kock T20 World Cup 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE