Advertisement
০৩ মে ২০২৪
IPL Auction 2024

৮ কোটি ৪০ লক্ষ টাকায় ধোনির দলে রিঙ্কুর বন্ধু, ভারতীয় দলে না খেলা অনামী ক্রিকেটার কে?

আইপিএলের নিলামে বিদেশি ক্রিকেটারদের পাশাপাশি নজর কেড়েছেন বেশ কয়েক জন দেশীয় ক্রিকেটার। তাঁদের মধ্যে অন্যতম সমীর রিজ়ভি। নিলামে ৮ কোটি ৪০ লক্ষ টাকা পেয়েছেন তিনি।

cricket

রিঙ্কু সিংহের (বাঁ দিকে) সঙ্গে সমীর রিজ়ভি। ছবি: ইনস্টাগ্রাম

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৯:০২
Share: Save:

আইপিএলের নিলামে ভাল দাম পাচ্ছেন বেশ কয়েক জন অনামী ক্রিকেটার। তাঁদের মধ্যে অন্যতম সমীর রিজ়ভি। উত্তর প্রদেশের হয়ে খেলা এই ক্রিকেটারকে ৮ কোটি ৪০ লক্ষ টাকায় কিনেছে চেন্নাই সুপার কিংস। ভারতীয় দলের হয়ে না খেলা ক্রিকেটারদের মধ্যে সব থেকে বেশি টাকা পেয়েছেন তিনি। ঘরোয়া ক্রিকেটে রিঙ্কু সিংহের বন্ধু সমীর আসলে কেমন ক্রিকেটার?

উত্তরপ্রদেশের হয়ে খেলা এই ক্রিকেটার আক্রমণাত্মক ব্যাট করেন। লিস্ট এ ক্রিকেটে ১১টি ম্যাচে ২০৫ রান করেছেন তিনি। টি-টোয়েন্টিতে ১১টি ম্যাচে ২৯৫ রান করেছেন এই ব্যাটার। ৪৯.১৬ গড় ও ১৩৪.৭০ স্ট্রাইক রেটে রান করেছেন তিনি। সর্বাধিক অপরাজিত ৭৫ রান। উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগে সব থেকে দ্রুত শতরান করেছেন তিনি। তাঁর উপর ভরসা করেছে মহেন্দ্র সিংহ ধোনির দল। তাই এত টাকায় সমীরকে কিনেছে তারা।

নিলামে তিনি এত টাকা পাবেন তা স্বপ্নেও ভাবেননি সমীর। নিলামের পরে তিনি বলেন, ‘‘আমি ভাবতেই পারছি না। সব কিছু স্বপ্নের মতো লাগছে। শব্দে বোঝাতে পারব না কী রকম অনুভূতি হচ্ছে। বিশ্বাস করতে সময় লাগবে। চেন্নাইয়ের হয়ে খেলার জন্য মুখিয়ে রয়েছি।’’

২০ বছরের সমীর কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কুর ভাল বন্ধু। ঘরোয়া ক্রিকেটে একসঙ্গে খেলার সুবাদে এই বন্ধুত্ব হয়েছে। রিঙ্কু যখন আইপিএলে প্রথম সুযোগ পান তখন তাঁকেও কেউ চিনত না। কিন্তু ধীরে ধীরে নিজের জায়গা পাকা করেছেন তিনি। এখন ভারতীয় দলেও খেলছেন। সমীরও রিঙ্কুর মতোই চমক হিসাবে উঠে আসতে পারেন। ধোনির দল তো এর আগে অনেক উঠতি প্রতিভাকে সুযোগ দিয়েছে। সেই তালিকায় যুক্ত হল আরও এক নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Auction 2024 Rinku Singh CSK
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE