Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

শাকিবদের বিরুদ্ধে মাঠে নেমে কোনও বল না খেলেই কেন আউট শ্রীলঙ্কার ব্যাটার? মাঠে কী হয়েছিল?

বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচে আবার বিতর্ক হয়েছে। ব্যাট করতে নেমে দেরি করায় কোনও বল না খেলেই আউট হয়ে ফিরতে হয়েছে অ্যাঞ্জেলো ম্যাথেউজকে। ঠিক কী হয়েছিল মাঠে?

odi world cup

আউট হয়ে ফিরছেন অ্যাঞ্জেলো ম্যাথেউজ। পিছনে দাঁড়িয়ে বাংলাদেশের ক্রিকেটারেরা। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ নভেম্বর ২০২৩ ১৭:২৮
Share: Save:

বাংলাদেশের বিরুদ্ধে কোনও বল না খেলেই আউট হয়ে ফিরতে হয়েছে শ্রীলঙ্কার ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথেউজকে। তিনি নামার পরে স্ট্রাইক নিতে দেরি করায় আউট দেন আম্পায়ার। ঠিক কী হয়েছিল মাঠে?

শ্রীলঙ্কার ইনিংসের ২৫তম ওভারে ঘটে এই ঘটনা। সাদিরা সমরবিক্রম আউট হওয়ার পরে খেলতে নামেন ম্যাথেউজ। নির্ধারিত সময়েই মাঠে নেমেছিলেন। কিন্তু ব্যাট করতে যাওয়ার আগে হেলমেট পরার সময় ম্যাথেউজের হেলেমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যায়। ফলে তিনি নিজের দলের ডাগআউটের দিকে ইঙ্গিত করে বিকল্প একটি হেলমেট আনতে বলেন। সেই হেলমেট আনতে যে সময় লাগে, তার মাঝেই আম্পায়ারের দ্বারস্থ হন বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসান। তিনি দাবি করেন, নির্ধারিত সময় পেরিয়ে গিয়েছে। তা হলে কেন ম্যাথেউজকে আউট দেওয়া হবে না?

শাকিবের আবেদনের পরে ম্যাথেউজের সঙ্গে আম্পায়ারেরা কথা বলেন। শ্রীলঙ্কার ক্রিকেটার বার বার বোঝানোর চেষ্টা করেন যে, তাঁর হেলমেটের স্ট্র্যাপ ছিঁড়ে যাওয়ায় দেরি হয়েছে। নইলে নির্ধারিত সময়ের মধ্যেই ব্যাট করতে নামছিলেন তিনি। বাংলাদেশের আবেদনের পরে অনেক ক্ষণ ম্যাথেউজ, শাকিব ও আম্পায়ারদের মধ্যে আলোচনা হয়। কিন্তু আম্পায়ারেরা ক্রিকেটের নিয়মের মধ্যে থেকে ম্যাথেউজকে আউট দেন। একমাত্র যদি বাংলাদেশ আবেদন তুলে নিত, তা হলে ম্যাথেউজ বেঁচে যেতেন। কিন্তু শাকিব নিজের আবেদন থেকে সরেননি। সেই কারণে আউট হতে হল ম্যাথেউজকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE