Advertisement
১১ মে ২০২৪
Indian Cricket team

আইপিএলে নজরকাড়া ব্যাটারকে ভারতীয় দলে ডাক, রোহিতদের সঙ্গে যাবেন টেস্ট বিশ্বকাপে

দলে থাকা এক ব্যাটারের বিয়ে ৩ জুন। তিনি ৫ জুনের আগে দলের সঙ্গে যোগ দিতে পারবেন না। তাই তাঁর পরিবর্তে অন্য কোনও ক্রিকেটারকে ইংল্যান্ডে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিলেন বোর্ড কর্তারা।

picture of Rohit Sharma

টেস্ট বিশ্বকাপের জন্য রোহিতদের সঙ্গে ইংল্যান্ডে যাবেন আইপিএলে সফল এক তরুণ ব্যাটার। —ফাইল ছবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ১৪:০৩
Share: Save:

টেস্ট বিশ্বকাপের ভারতীয় দলে স্ট্যান্ড বাই হিসাবে নেওয়া হল রাজস্থান রয়্যালসের ব্যাটার যশস্বী জয়ওয়ালকে। দল থেকে বাদ পড়লেন চেন্নাই সুপার কিংসের ব্যাটার রুতুরাজ গায়কোয়াড়।

আইপিএলের সাফল্য যশস্বীর সামনে খুলে দিল ভারতীয় দলের দরজা। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মূল ভারতীয় দলে থাকছেন না তিনি। রোহিত শর্মাদের সঙ্গে তিনি ইংল্যান্ডে যাবেন স্ট্যান্ড বাই হিসাবে। আগে স্টান্ড বাই হিসাবে ছিলেন রুতুরাজ। চেন্নাইয়ের ব্যাটার বিয়ের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে ছুটি চেয়েছেন। আগামী ৩ জুন তাঁর বিয়ে।

রুতুরাজ জানিয়েছিলেন, ৫ জুন তিনি ইংল্যান্ডে দলের সঙ্গে যোগ দিতে পারবেন। কিন্তু টেস্ট শুরুর মাত্র দু’দিন আগে তাঁর দলে যোগ দেওয়ার প্রস্তাব পছন্দ হয়নি বোর্ড কর্তাদের। তাই বিকল্প ওপেনিং ব্যাটারের কথা ভাবেন তাঁরা। ছন্দে থাকা যশস্বীর কাছে ব্রিটেনের ভিসা রয়েছে। তাই তাঁকেই পরিবর্ত হিসাবে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। আগামী সপ্তাহের শুরুতেই তিনি লন্ডন উড়ে যাবেন।

আইপিএলের ১৪টি ম্যাচে ৬২৫ রান করেছেন যশস্বী। একটি শতরানের পাশাপাশি পাঁচটি অর্ধশতরান এসেছে তাঁর ব্যাট থেকে। জাতীয় নির্বাচকরা অবশ্য শুধু তাঁর আইপিএলের পারফরম্যান্স বিচার করেননি। প্রথম শ্রেণির ক্রিকেটেও তাঁর পারফরম্যান্স বিচার করা হয়েছে। প্রথম শ্রেণির ১৫টি ম্যাচে যশস্বী করেছেন ১৮৪৫ রান। ন’টি শতরানের পাশাপাশি দু’টি অর্ধশতরান রয়েছে তাঁর। গড় ৮০.২১। ২০২২-২৩ মরসুমে রঞ্জি ট্রফিতে পাঁচটি ম্যাচে ৩১৫ রান করেছেন যশস্বী। ইরানি ট্রফিতে অবশিষ্ট ভারতীয় দলের হয়ে খেলেছেন ২১৩ এবং ১৪৪ রানের দু’টি ইনিংস।

ঘরোয়া ক্রিকেটের ছন্দেই যশস্বীকে দেখা গিয়েছে আইপিএলেও। তাঁর ব্যাটিংয়ের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। তাই রুতুরাজের বদলে ভারতের হয়ে এখনও অভিষেক না হওয়া যশস্বীর উপরই ভরসা রাখলেন নির্বাচকরা। রুতুরাজকে অবশ্য এ বারের আইপিএলে চেনা মেজাজে দেখা যায়নি। যদিও কয়েকটি ম্যাচে রান পেয়েছেন তিনি। লোকেশ রাহুল চোট পাওয়ার পর রুতুরাজকে স্ট্যান্ড বাই হিসাবে নেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE