×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

খেলা

লিনকে পাওয়া না গেলে এই ক্রিকেটারদের নিতে পারে নাইট রাইডার্স

নিজস্ব প্রতিবেদন
১০ মার্চ ২০১৮ ১৩:১০
আইপিএলের ঠিক আগে নাইট সমর্থকদের দুশ্চিন্তায় ফেলে ইডেন পার্কে নিউজিল্যান্ডের বিরুদ্ধে একটি ম্যাচে কাঁধে চোট পান ক্রিস লিন। প্রথমে জানা গিয়েছিল লিনের অস্ত্রোপচার করতে হবে এবং আইপিএলে থাকতেই পারবেন না এই অজি ডানহাতি। পরে অবশ্য জানা যায়, অস্ত্রোপচারের প্রয়োজন নেই। কিন্তু লিন ঠিক কী অবস্থায় আছেন বা কত দিন মাঠের বাইরে থাকবেন, সে বিষয়ে বিশদে কিছুই জানা যাচ্ছে না। লিনকে একান্ত না পাওয়া গেলে নাইটরা কী করবে? এক নজরে দেখে নেওয়া যাক কয়েক জন ক্রিকেটারকে যাঁরা লিনের বদলী হতে পারেন।

জো রুট: ক্রিস লিনের পরিবর্ত হিসাবে তালিকায় শীর্ষে থাকতে পারে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুটের নাম। ২০১৮-এর আইপিএল নিলামে কোনও ফ্র্যাঞ্চাইজিই তাঁকে কেনেনি। এ কারণে রীতিমতো হতাশাও প্রকাশ করেন তিনি। এক দিনের আন্তর্জাতিকের পাশাপাশি টি২০ ম্যাচে এই মুহূর্তে অন্যতম সেরা ক্রিকেটার তিনি। ১০৭টি ওডিআইতে রুটের মোট রান ৪৪৫১, গড় ৫১.১৬। দেশের হয়ে ২৫টি টি২০ ম্যাচে তাঁর রান ৭৪৩, গড় ৩৯.১০, স্ট্রাইক রেট ১২৮.৭৬। ছবি: গেটি ইমেজেস।
Advertisement
শন মার্শ: আইপিএল-এ পথ চলা শুরু করেছিলেন ২০০৮ সালে। আর শুরুতেই তাঁর মারকাটারি ব্যাটিং নজরে কেড়েছিল সবার। প্রথম আইপিএলে মাত্র ১১টা ম্যাচে রান ছিল ৬১৬। এখনও পর্যন্ত ৭১টি আইপিএল ম্যাচ খেলেছেন এই অজি ক্রিকেটার। মোট রান ২২৭৭। স্ট্রাইক রেট ১৩২.৭৪। ছবি: গেটি ইমেজেস।

মার্টিন গাপ্তিল: এই মুহূর্তে সাদা বলে অন্যতম সেরা ক্রিকেটার নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিল। ৭৫টি টি২০ ম্যাচে গাপ্তিলের মোট রান ২২৭১। স্ট্রাইক রেট ১৩২.৮৮। স্বভাবসিদ্ধ মারকুটে ব্যাটসম্যান হিসেবে সুনাম এই কিউই ব্যাটসম্যানের। ছবি: গেটি ইমেজেস।
Advertisement
লেন্ডল সিমন্স: মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে ২০১৪-১৫ মরসুমে ওপেনিংয়ে দুর্দান্ত খেলেন এই ডানহাতি ক্যারিবীয়। আইপিএলে ২৯ ম্যাচে প্রায় ৪০ গড়ে ১০৯৬ রান আছে তাঁর। স্ট্রাইক রেট ১২৬.৬৪। ছবি: গেটি ইমেজেস।

অ্যালেক্স ক্যারে: অস্ট্রেলিয়ার এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বিগ ব্যাশের ১১ ম্যাচে ৪৪৩ রান করেছেন। স্ট্রাইক রেট ১৪১.৫৩। মারকুটে এই ব্যাটসম্যান টপ অর্ডারে লিনের বিকল্প হতে পারেন। ছবি: এএফপি।