Advertisement
০৬ মে ২০২৪
Daniil Medvedev

Daniil Medvedev: জিতেও ক্ষিপ্ত দানিল, ৬৩ বারে সফল কোর্নে

মার্গারেট কোর্ট এরিনায় মার্কিন প্রতিপক্ষের ‘সার্ভ-অ্যান্ড-ভলি’ কৌশলের জবাব দিতে সমস্যায় পড়ছিলেন মেদভেদেভ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২২ ০৮:৪৩
Share: Save:

অস্ট্রেলীয় ওপেনের প্রি-কোয়ার্টারে নেমে মেজাজ হারালেন দানিল মেদভেদেভ। চেয়ার আম্পায়ারের উপরে প্রচণ্ড বিরক্ত হতে দেখা গেল রাশিয়ার তারকাকে। তবুও সোমবার খেলোয়াড় জীবনে দ্বিতীয়বার মেলবোর্ন পার্কে কোয়ার্টার ফাইনালে ওঠা নিশ্চিত করে ফেললেন তিনি। মার্কিন যুক্তরাষ্ট্রের ম্যাক্সিম ক্রিসিকে চার সেটের লড়াইয়ে হারালেন তিনি। ফল ৬-২, ৭-৬ (৪), ৬-৭ (৪), ৭-৫।

মার্গারেট কোর্ট এরিনায় মার্কিন প্রতিপক্ষের ‘সার্ভ-অ্যান্ড-ভলি’ কৌশলের জবাব দিতে সমস্যায় পড়ছিলেন মেদভেদেভ। তাঁর হতাশা আরও বেড়ে যায় তৃতীয় সেট হাতছাড়া হয়ে যাওয়ায়। এক সময় তিনি চেয়ার আম্পায়ারকে অভিযোগ করেন, প্রতিপক্ষ সার্ভিস করতে অনেক বেশি সময় নিচ্ছেন। এর পরে চতুর্থ সেটে আটটি ব্রেক পয়েন্ট হাত থেকে বেরিয়ে যাওয়ার পরে মেদভেদেভের বিরক্তি আরও বেড়ে যায়। শেষ পর্যন্ত ১১ নম্বর গেমে নিজের সার্ভিস ধরে রাখতে পারেন। এর পরে দ্রুত ম্যাচও দখল করে নেন তিনি। তবে ম্যাচের পরে টেনিস টুরের ‘বাথরুম ব্রেক’-এর নিয়মের সমালোচনা করেন তিনি।

নতুন নিয়ম অনুযায়ী এক জন খেলোয়াড় কোর্টের বাইরে তিন মিনিটের বেশি থাকতে পারবেন না। যদি পোশাক পাল্টাতে হয়, তা হলে অতিরিক্ত আরও দু’মিনিট দেওয়া হবে। মেদভেদেভ বলেছেন, ‘‘এত গরমে দুটো সেট খেলার পরেই পোশাক বদলাতে চার মিনিট লাগবে। তাই এই নিয়মের কোনও যুক্তি দেখছি না। হাস্যকর লাগছে নিয়মটা।’’

গত বছরের ফাইনালিস্ট মেদভেদেভ শেষ আটে মুখোমুখি হবেন নবম বাছাই কানাডার ফেলিক্স অগার আলিয়াসিমের। যিনি প্রাক্তন ফাইনালিস্ট মারিন চিলিচকে হারান ২-৬, ৭-৬ (৯-৭), ৬-২, ৭-৬ (৭-৪) ফলে। কানাডার আর এক তারকা ডেনিস শাপোভালভও শেষ আটে উঠেছেন। এই প্রথম অস্ট্রেলীয় ওপেনের কোয়ার্টার ফাইনালে দুই কানাডার খেলোয়াড়। মঙ্গলবার শেষ আটে শাপোভালভ মুখোমুখি হবেন রাফায়েল নাদালের।

মেয়েদের সিঙ্গলসে অবাছাই ফ্রান্সের আলিজ়ে কোর্নে ১৪ নম্বর বাছাই সিমোনা হালেপকে হারিয়ে অঘটন ঘটান। ফল ৬-৪, ৩-৬, ৬-৪। প্রায় ২ ঘণ্টা ৩৩ মিনিট লড়াই করতে হয় তাঁকে। এই নিয়ে ৬৩ বারের চেষ্টায় গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে উঠলেন তিনি। ‘‘১৬ বছর টুরে খেলছি। কখনও হাল ছেড়ে দিইনি। সামনে কী অপেক্ষা করে আছে জানি না। তবে আমি থামব না। লড়াই করে যাব,’’ বলেন কোর্নে।

মঙ্গলবার অস্ট্রেলীয় ওপেনে: নাদাল বনাম শাপোভালভ, সকাল ৮.৩০, সোনি টেন টু চ্যানেলে (ম্যাচের সময় পরিবর্তন হতে পারে)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Daniil Medvedev Australian Open 2022 Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE