Advertisement
০৩ মে ২০২৪
Bajrang Punia

মানহানির মামলায় কুস্তিগির বজরংকে সমন দিল্লির আদালতের, ৬ সেপ্টেম্বর হাজিরার নির্দেশ

বজরংয়ের বিরুদ্ধে অপরাধমূলক মানহানির মামলা করেছিলেন এক কুস্তি কোচ। তথ্য-প্রমাণ খতিয়ে দেখার পর বিচারকের প্রাথমিক ধারণা, বজরং মানহানি হওয়ার মতোই পরিস্থিতি তৈরি করেছিলেন।

picture of Bajrang Punia

বজরং পুনিয়া। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২৩ ১৭:৪৩
Share: Save:

অপরাধমূলক মানহানির অভিযোগে কুস্তিগির বজরং পুনিয়াকে সমন পাঠাল দিল্লির এক আদালত। কুস্তি কোচ নরেশ দাহিয়া তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন। সেই অভিযোগের ভিত্তিতে আগামী ৬ সেপ্টেম্বর বজরংকে আদালতে হাজির থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট যশদীপ চহাল বলেছেন, প্রাথমিক ভাবে মনে হচ্ছে অভিযুক্ত মানহানি হওয়ার মতোই পরিস্থিতি তৈরি করেছিলেন। অভিযোগের সপক্ষে বিভিন্ন তথ্য-প্রমাণের ভিত্তিতে মনে করা হচ্ছে, সাংবাদিক বৈঠক ডেকে অভিযুক্ত কিছু অবমাননাকর মন্তব্য করেছিলেন অভিযোগকারী সম্পর্কে। তাঁর বিবৃতি বিদ্বেষপূর্ণ ছিল।

ভারতীয় দণ্ডবিধির ৪৯৯ এবং ৫০০ ধারায় অভিযোগ করা হয়েছে বজরংয়ের বিরুদ্ধে। অভিযোগে বলা হয়েছে, গত ১০ মে দিল্লির যন্তর মন্তরে বজরং এবং তাঁর সঙ্গে থাকা কয়েক জন কুস্তিগির নরেশের বিরুদ্ধে প্রকাশ্যে অপমানজনক মন্তব্য করেছিলেন। বজরংয়ের বক্তব্য শোনার জন্যই তাঁকে তলব করা হয়েছে।

সর্বভারতীয় কুস্তি সংস্থার বিদায়ী সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের বিরুদ্ধে বজরং-সহ দেশের প্রথম সারির কয়েক জন কুস্তিগির আন্দোলন শুরু করেছিলেন। ব্রিজভূষণের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে তাঁর পদত্যাগ এবং গ্রেফতারির দাবিতে সরব হয়েছিলেন তাঁরা। নরেশ সে সময় বিদায়ী সভাপতির পক্ষ নিয়েছিলেন। ফলে তাঁর বিরুদ্ধেও সরব হয়েছিলেন বজরং।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bajrang Punia wrestling Delhi Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE