Advertisement
৩০ নভেম্বর ২০২২
Sports News

আই লিগের কাঁটা ফেডে তুলল লাল-হলুদ

ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল। ফেড কাপের দ্বিতীয় ম্যাচে চেন্নাই সিটি এফসিকে ২-০ গোলে পরাজিত করল রঞ্জন-মনোরঞ্জনের ছেলেরা। জোড়া গোল করে ম্যাচের নায়ক রবিন সিংহ। আই লিগ ও ইস্টবেঙ্গলের জয়ের মধ্যে প্রথম কাটা হয়ে দাঁড়িয়েছিল চেন্নাই।

রবিন সিংহ। -ফাইল চিত্র।

রবিন সিংহ। -ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৯ মে ২০১৭ ১৯:৩৫
Share: Save:

ঘুরে দাঁড়াল ইস্টবেঙ্গল। ফেড কাপের দ্বিতীয় ম্যাচে চেন্নাই সিটি এফসিকে ২-০ গোলে পরাজিত করল রঞ্জন-মনোরঞ্জনের ছেলেরা। জোড়া গোল করে ম্যাচের নায়ক রবিন সিংহ। আই লিগ ও ইস্টবেঙ্গলের জয়ের মধ্যে প্রথম কাটা হয়ে দাঁড়িয়েছিল চেন্নাই। সেই কাঁটা কটকে উপড়ে বেশ তৃপ্ত দেখাল ইস্টবেঙ্গল ফুটবলারদের। প্রথম ম্যাচে চার্চিলের কাছে এগিয়ে ড্র এবং তার উপর আইজলের জয় এই দু’টির বিষয়ই আজকের ম্যাচের আগে চাপে রেখেছিল ইস্টবেঙ্গলকে। ম্যাচের শুরুতেও তার প্রভাব নজরে আসে মেহতাব-গুরবিন্দরদের খেলায়। কিন্তু এরপর যত খেলা এগতে থাকে খোলশ ছাড়ে ইস্টবেঙ্গল।

Advertisement

শুরুর ১০ মিনিটের পর থেকেই ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেয় লাল-হলুদ ব্রিগেড। আবার দেখা মিলল পুরনো মেহতাব হোসেনের। ইস্টবেঙ্গলের এই বর্ষীয়ান মিডফিল্ডার আরও এক বার বুঝিয়ে দিলেন কেন তিনি এখনও অপরিহার্য। পেন্ডুলামের মত দুলে এ দিন বারবার রক্ষণভাগের সঙ্গে আক্রমণ ভাগের যোগাযোগ স্থাপন করলেন ভারতীয় দলের প্রাক্তন এই মিডফিল্ডার। ম্যাচের শুরু থেকে বারবার আক্রমণে গেলেও ডেড-লক খুলতে প্লাজা-ওয়েডসনদের সময় লাগে প্রথমার্ধের শেষ পর্যন্ত। ম্যাচের ৪৫ মিনিটের মাথায় প্লাজার পাস থেকে ইস্টবেঙ্গলের হয়ে বহু কাঙ্খিত গোলটি করেন বার্থ-ডে বয় রবিন সিংহ।

আরও খবর: প্লে-অফের জটিল অঙ্কে কোথায় দাঁড়িয়ে কোন দল

প্রথমার্ধের শেযে খেলার ফলছিল ১-০। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুর বেশ কিছুটা সময় নড়বড়ে দেখায় গোটা লাল-হলুদ ব্রিগেডকে। যেন কোনও অজ্ঞাত কারণে লক্ষভ্রষ্ট গোটা দল। এই সুযোগে বারবার আক্রমনে এসে গোল শোধের মরিয়া চেষ্টা চালায় চেন্নাই। কিন্তু অভিজ্ঞতার অভাবে গোল মুখ খুলতে ব্যর্থ হয় চেন্নাইয়ের দলটি। লক্ষে ফিরতে বেশি সময় নেয়নি লাল-হলুদ। ম্যাচের ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে নিরাপদ ব্যবধানে এগিয়ে দেন বেঙ্গালুরু এফসির প্রাক্তন স্ট্রাইকার রবিন। এই ম্যাচের সেরা হিসেবেও নির্বাচিত হয়েছেন এই পঞ্জাব তনয়। চেন্নাইকে হারিয়ে ফিলগুড আবহাওয়া ইস্টবেঙ্গল ড্রেসিংরুমে।

Advertisement

ইস্টবেঙ্গলের পরের ম্যাচ ১১ মে আইজলের বিপক্ষে। কার্ড সমস্যায় এই ম্যাচে খেলতে পারবেন না মেহতাব হোসেন ও গুরবিন্দর সিংহ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.