Advertisement
১৪ জুলাই ২০২৪

এলকো অসুস্থ, সঞ্জয়ের সঙ্গে আলোচনায় কর্তারা

দুই প্রধানে বৃহস্পতিবার ছিল দু’রকম ছবি। মোহনবাগানে কোচ সঞ্জয় সেনের সঙ্গে দলের হঠাৎ খারাপ পারফরম্যান্স নিয়ে আলোচনায় বসেছিলেন কর্তারা। অন্য দিকে অসুস্থতার কারণ দেখিয়ে এ দিন অনুশীলনেই এলেন না ইস্টবেঙ্গল কোচ এলকো সতৌরি। ভাইচুং ভুটিয়া মাঠে এসেও তাঁর দেখা পেলেন না। সঞ্জয় সেনের টিমের পারফরম্যান্সের গ্রাফ হঠাৎ-ই নিম্নমুখী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০১৫ ০৩:৪৪
Share: Save:

দুই প্রধানে বৃহস্পতিবার ছিল দু’রকম ছবি। মোহনবাগানে কোচ সঞ্জয় সেনের সঙ্গে দলের হঠাৎ খারাপ পারফরম্যান্স নিয়ে আলোচনায় বসেছিলেন কর্তারা।

অন্য দিকে অসুস্থতার কারণ দেখিয়ে এ দিন অনুশীলনেই এলেন না ইস্টবেঙ্গল কোচ এলকো সতৌরি। ভাইচুং ভুটিয়া মাঠে এসেও তাঁর দেখা পেলেন না। সঞ্জয় সেনের টিমের পারফরম্যান্সের গ্রাফ হঠাৎ-ই নিম্নমুখী। আই লিগ দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও বেঙ্গালুরু প্রায় ঘাড়ে উঠে পড়েছে। এই অবস্থায় নির্বাচনে ব্যস্ত কর্তারা সব কিছু সরিয়ে রেখে বাগান কোচের সঙ্গে আলোচনায় বসে পড়লেন। তাঁদের আশঙ্কা সনি-বোয়ারা সাফল্য না পেলে নির্বাচনে তার প্রভাব পড়লেও পড়তে পারে।

পুণে থেকে বাগান ফিরলেও বৃহস্পতিবার কোনও প্র্যাকটিস ছিল না। তা সত্ত্বেও এ দিন সকালে ক্লাবের শীর্ষকর্তা সৃঞ্জয় বসু, দেবাশিস দত্ত এবং টেকনিক্যাল কমিটির দুই সদস্য সত্যজিৎ চট্টোপাধ্যায় আর শিবাজি বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসেছিলেন মোহন কোচ। সেখানে হঠাৎ কেন টিম খারাপ খেলছে তা জানতে চাওয়া হয় কোচের কাছে। জানতে চাওয়া হয়, এই অবস্থায় ঘুরে দাঁড়ানোর কী পরিকল্পনা সঞ্জয়ের।

বাগান সূত্রের খবর, এ দিন কর্তাদের সঙ্গে বৈঠকে ভারত এফসি ম্যাচে হারের নানা ব্যাখ্যা দেন সঞ্জয়। সেখানে নাকি তিনি জানান, পুরো ফিট না হওয়া সত্ত্বেও বোয়া নিজে খেলতে পারবেন বলে জানিয়েছিলেন। সে জন্যই তাঁকে নামানো হয়েছিল। কিন্তু নবিদের বিরুদ্ধে ব্যর্থ হন বাগানের আইকন ফুটবলার। শিল্টন পালের ‘ঐতিহাসিক ভুল’ এবং বিশ্রী গোল খাওয়া নিয়ে অবশ্য কর্তারা প্রশ্ন তোলেননি। বরং এ ব্যাপারে কোচের পাশেই দাঁড়িয়েছেন তাঁরা।

ইস্টবেঙ্গল আবার শনিবারই এএফসি কাপের ম্যাচ খেলতে উড়ে যাচ্ছে হংকং। তবে এএফসি কাপের গ্রুপ লিগ থেকে ছিটকে গিয়েছেন র‌্যান্টিরা। তাই লাল-হলুদে নতুন করে লড়াইয়ের লক্ষ্য নেই। টিম ম্যানেজার অ্যালভিটো বললেন, ‘‘আমাদের লক্ষ্য আই লিগে ভাল জায়গায় শেষ করা।’’ কোচ এ দিন আসেননি। তার আগের দিন অনুপস্থিত ছিলেন র‌্যান্টি ও হরমনজোৎ খাবরা। এটা কি টিমের লক্ষ্য থেকে সরে যাওয়ার কুফল? অ্যালভিটো অবশ্য তা মানছেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE