×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৬ ফেব্রুয়ারি ২০২১ ই-পেপার

নিউজিল্যান্ডে হোয়াইটওয়াশ, তীব্র ধিক্কার সোশ্যাল মিডিয়ায়

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ মার্চ ২০২০ ১২:৩৬
ক্রিকেটপ্রেমীদের প্রশ্নের মুখে বিরাটরা। ছবি: পিটিআই।

ক্রিকেটপ্রেমীদের প্রশ্নের মুখে বিরাটরা। ছবি: পিটিআই।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে বিরাট কোহালির দল হোয়াইটওয়াশ হওয়ার পর সোশ্যাল মিডিয়ায় গর্জে উঠলেন ক্রিকেটপ্রেমীরা। নেটদুনিয়ায় শুরু হয়েছে তীব্র সমালোচনা।

সফরের শুরুতে টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ডকে ৫-০ ফলাফলে হারিয়েছিল ভারত। তার পরই পাল্টে যায় চিত্রনাট্য। একদিনের সিরিজে ০-৩ হারে টিম ইন্ডিয়া। মনে করা হয়েছিল, টেস্ট সিরিজে বিশ্বের এক নম্বর দল ঘুরে দাঁড়াবে। কিন্তু তা হয়নি। বরং ওয়েলিংটনে ১০ উইকেটে হারের পর ক্রাইস্টচার্চেও সাত উইকেটে পরাজয় হজম করে বিরাটের দল।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এই সিরিজ জয়ের ফলে ১২০ পয়েন্ট পেল নিউজিল্যান্ড। তারা উঠে গেল তিন নম্বরে। সাত ম্যাচে কেন উইলিয়ামসনের দলের পয়েন্ট এখন ১৮০। নয় ম্যাচে ৩৬০ পয়েন্টে ভারত অবশ্য এক নম্বরেই রয়েছে। আর ১০ ম্যাচে ২৯৬ পয়েন্টে অস্ট্রেলিয়া রয়েছে দুইয়ে।

Advertisement

আরও পড়ুন: টেস্ট হেরে সাংবাদিকের প্রশ্নে মেজাজ হারালেন বিরাট​

আরও পড়ুন: খারাপ ব্যাটিং না ভাগ্য বিপর্যয়, কোহালিদের হোয়াইটওয়াশের আসল কারণ কী

নেটাগরিকরা অবশ্য ভারতের আত্মসমর্পণ নিয়ে সোচ্চার। কেউ কেউ তো এর জন্য দু’মিনিট নীরবতার প্রস্তাবও দিয়েছেন। কেউ কেউ আবার বেতন কাঠামো পরিবর্তনের দাবি তুলেছেন। বিরাট কোহালির নেতৃত্ব নিয়েও উঠেছে প্রশ্ন। কোচ রবি শাস্ত্রীকেও খোঁচা দিয়েছেন ক্রিকেটপ্রেমীরা।










Advertisement