Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Christiano ronaldo

সতীর্থদের পোর্তোকে সমীহ করার পরামর্শ রোনাল্ডোর

এই মুহূর্তে জুভেন্টাসের পাখির চোখ ইউরোপ সেরা হওয়ার দিকে। যদিও পোর্তোর বিরুদ্ধে জুভেন্টাস খেলতে নামবে সেরি আ-তে শেষ ম্যাচে নাপোলির কাছে ০-১ হেরে। রোনাল্ডো মনে করছেন সে রকম কিছু হবে না।

ভরসা: চ্যাম্পিয়ন্স লিগ লড়াইয়ের প্রস্তুতিতে মগ্ন রোনাল্ডো। মঙ্গলবার। টুইটার।

ভরসা: চ্যাম্পিয়ন্স লিগ লড়াইয়ের প্রস্তুতিতে মগ্ন রোনাল্ডো। মঙ্গলবার। টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২১ ০৬:০৪
Share: Save:

জুভেন্টাসের জার্সিতে আজ, বুধবার প্রথম পর্তুগালে কোনও ম্যাচ খেলবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় তাদের প্রতিপক্ষ পোর্তো। নতুন কোচ আন্দ্রেয়া পিরলো দায়িত্ব নেওয়ার পরে রোনাল্ডোরা ধারাবাহিকতা দেখাতে পারছেন না। সেরি আ পয়েন্ট টেবলে জুভেন্টাস নেমে গিয়েছে চার নম্বরে।

তবে এই মুহূর্তে জুভেন্টাসের পাখির চোখ ইউরোপ সেরা হওয়ার দিকে। যদিও পোর্তোর বিরুদ্ধে জুভেন্টাস খেলতে নামবে সেরি আ-তে শেষ ম্যাচে নাপোলির কাছে ০-১ হেরে। রোনাল্ডো মনে করছেন সে রকম কিছু হবে না। ‘‘একটা হারেই আমাদের সব শেষ হয়ে যাচ্ছে না। আপাতত চ্যাম্পিয়ন্স লিগের কথাই সবাইকে ভাবতে হবে,’’ বলেছেন রোনাল্ডো। সতীর্থদের সতর্ক করে দিয়ে তিনি আরও বলেন, ‘‘একটা শক্তিশালী দলের বিরুদ্ধে আমাদের বুধবার একটা গুরুত্বপূর্ণ ম্যাচ খেলতে হবে। আমি শুধু এটুকু আশা করতে পারি, যে দীর্ঘযাত্রা আমরা শুরু করেছি, তা শেষ হবে ফাইনালে ওঠার পরেই।’’ যোগ করেন, ‘‘নিজের অভিজ্ঞতা থেকে বলতে পারি যে কোও সময়ে প্রতিপক্ষকে সমীহ করো, জয়ের জন্য একশো শতাংশ উজাড় করে দাও। চলো, সেই মন্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ি।’’

জুভেন্টাসের যাবতীয় প্রত্যাশা যথারীতি রোনাল্ডোকে ঘিরেই। ২০১৬-তে তিনি শেষবার রিয়াল মাদ্রিদের হয়ে পর্তুগালের কোনও ক্লাবের বিরুদ্ধে খেলেছিলেন। সে বার অবশ্য পোর্তো নয়, প্রতিপক্ষ ছিল স্পোর্টিং লিসবন এবং জেতেন রোনাল্ডোরাই। পোর্তোর বিরুদ্ধে তিনি খেলেছিলেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের জার্সিতে ২০০৯-এ। তাঁর গোলেই জেতে রেড ডেভিলস।

উয়েফার ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে পোর্তোর অধিনায়ক পেপে বলেছেন, ‘‘মনে রাখবেন ওদের দলে বিশ্বসেরা ফুটবলার খেলে। ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কথাই বলছি। জীবনে কখনও ওর বিরুদ্ধে খেলিনি। তাই এই ম্যাচটা আমার কাছে বিশেষ ব্যাপার। পোর্তো অতীতে কখনও জুভেন্টাসকে হারাতে পারেনি। আশা করি, এ বার প্রথম ওদের হারানোর গৌরব দল অর্জন করবে।’’

সতর্ক পেপ: টানা ১৬ ম্যাচ জিতে ম্যাঞ্চেস্টার সিটি বুধবার প্রিমিয়ার লিগে খেলতে নামছে কার্লো আনচেলোত্তির এভার্টনের বিরুদ্ধে। পয়েন্ট টেবলেও এক নম্বরে রয়েছে পেপ গুয়ার্দিওলার ক্লাব। ম্যান সিটি কি নিশ্চিত ভাবেই এ বার চ্যাম্পিয়ন হবে? পেপ বললেন, ‘‘একবারের জন্যও সে রকম কিছু ভাবছি না। আমার ছেলেরা প্রচুর দৌড়ে ভাল ফুটবলটা খেলতে পেরেছে। প্রিমিয়ার লিগে সব ম্যাচই কঠিন। কখন কী হয় কেউ বলতে পারে না। কালই যেমন আর একটা কঠিন ম্যাচ।’’ ম্যান সিটি ম্যানেজার আরও বলেন, ম্যান সিটি ম্যানেজার যোগ করেছেন, ‘‘দু’মাস আগেও কেউ ভাবেনি, আমরা ইপিএল জয়ের মতো অবস্থায় যেতে পারি। অবশ্য এখনও অনেক কিছু হতে পারে। তা ছাড়া দেখবেন, আবার আমরা ঠিক পয়েন্ট নষ্ট করব। তখন দেখব, ছেলেরা কী ভাবে ঘুরে দাঁড়ায়।’’ এ দিকে, জয়ের ধারা অব্যাহত থাকল চেলসির। সোমবার প্রিমিয়ার লিগে তারা নিউক্যালসকে ২-০ হারাল। গোল করলেন অলিভার জিহু ও টিমো ওয়ের্নার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Christiano ronaldo FC Porto Juventus FC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE