×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৯ এপ্রিল ২০২১ ই-পেপার

খেলা

একাধিক অডি, হিরে বসানো ঘড়ি... কিন্তু বিরাটের সংগ্রহের সবচেয়ে দামি জিনিস কী জানেন?

নিজস্ব প্রতিবেদন
০৮ মার্চ ২০২১ ১৫:৩৬
বিরাট কোহলী। ক্রিকেটের ইতিহাসে অন্যতম ক্ষুরধার ব্যাটসম্যান হিসাবে তাঁর নাম উজ্জ্বল হয়ে থাকবে। সময়ের সঙ্গে একজন মানুষ হিসাবে এবং ভারত অধিনায়ক হিসাবে বিরাট অনেক পরিপক্ক হয়েছেন।

প্রতিপক্ষের মনে ভয় ধরানোর জন্য এখন বিরাটের নামটিই যথেষ্ট। অধিনায়ক এবং ব্যাটসম্যান হিসাবে নিজেকে বারবারই প্রমাণ করে দলকে এগিয়ে নিয়ে চলেছেন বিরাট। তাঁর নেতৃত্বে সম্প্রতি জো রুটদের ৩-১ উড়িয়ে দিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠে গেল ভারত।
Advertisement
বিরাট ভারতীয় ৩ তারকা ক্রিকেটারদের একজন যিনি বিসিসিআই-এর থেকে বছরে ৭ কোটি টাকা পেতে চুক্তিবদ্ধ।

এ ছাড়াও প্রচুর নামী সংস্থার বিজ্ঞাপনী মুখ বিরাট। সেখান থেকেও মোটা টাকা উপার্জন করেন তিনি। বিরাটের জীবনযাপনও খুব উঁচু দরের। তাঁর ব্যবহার্য সমস্ত সামগ্রীই নামজাদা সংস্থার। বিরাটের ব্যবহার্য জিনিসের মধ্যে সবচেয়ে দামি ৫টি কী কী জানেন?
Advertisement
রোলেক্স ডেটোনা রেনবো এভারোজ গোল্ড: এটি বিরাটের পছন্দের হাতঘড়ি। ৫৬টি ছোট হিরের টুকরো দিয়ে সাজানো হয়েছে ঘড়িটি। সঙ্গে ঘড়ির ডায়াল এবং বেল্ট তৈরি হয়েছে সোনা দিয়ে।

এই ঘড়িটির দাম প্রায় ৭০ লক্ষ টাকা। অনেক সময়ই মাঠে খেলার সময় এই ঘড়িটি বিরাটের হাতে দেখা যায়।

অডি গাড়ি: ব্যাটে যেমন ঝড় তোলেন বিরাট, মাঠের বাইরেও গতিতে ছুটতে ভালবাসের। তাই তিনি দ্রুত গতিতে ছুটে চলা গাড়িতে চড়তেই পছন্দ করেন। তাঁর সবচেয়ে দামি গাড়িটি হল অডি আরএস৫।

১ কোটি ১০ লাখ টাকার গাড়ি এটি। মাত্র ৩-৯ সেকেন্ডে ঘণ্টায় শূন্য থেকে ১০০ কিলোমিটার গতিবেগে ছুটতে পারে গাড়িটি। সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ২৫০ কিলোমিটার।

অডি এ৮এল ডব্লিউ১২ কোয়াট্রো: বিরাটের গ্যারেজে একটি মাত্র অডি নেই। গ্যারাজে একাধিক অডি রয়েছে তাঁর। যার মধ্যে দ্বিতীয়টি হল অডি এ৮এল ডব্লিউ১২ কোয়াট্রো।

১ কোটি ৮৭ লাখ টাকায় গাড়িটি কিনেছিলেন তিনি। বাজারে অডির নতুন মডেল আসা মাত্রই তা বিরাটের গ্যারাজের চলে আসে। অডির সঙ্গে তাঁর প্রেম এতটাই।

অডি আর৮ ভি১০ প্লাস: বিরাটের সংগ্রহের সবচেয়ে দামি গাড়ি এটি। একটি গাড়িতে যা যা সুযোগ সুবিধা থাকা সম্ভব বিরাটের এই গাড়িতে সেগুলির সবই রয়েছে। এর দাম ২ কোটি ৭২ লাখ টাকা।

বিরাটের কাছে এখনও পর্যন্ত সবচেয়ে দামি কোন জিনিসটি জানেন? তাঁর স্বপ্নের বাড়ি। বিরাটের একাধিক ফ্ল্যাট রয়েছে। তার মধ্যে গুরুগ্রামের বাড়িটিই এখনও পর্যন্ত সবচেয়ে দামি। এর মূল্য ৮০ কোটি টাকা।

সাড়ে ৪ হাজার বর্গফুটের ওই বাড়ি কোনও প্রাসাদের থেকে কম নয়। আধুনিকতম অন্দরমহলে আভিজাত্যের ছাপ স্পষ্ট।

অনুষ্কা শর্মার সঙ্গে বিয়ের পর পরই তিনি এই বাড়িটি কিনেছিলেন। সময় পেলেই বিরাট এবং অনুষ্কা গুরুগ্রামের এই বাড়িতে এসে ওঠেন।