Advertisement
৩০ এপ্রিল ২০২৪
English Premier League

মেসির সতীর্থের পেনাল্টি নষ্ট, প্রিমিয়ার লিগে ১০ জনের ওয়েস্ট হ্যামের কাছে হার চেলসির

লিভারপুলের বিরুদ্ধে ড্র করার পরে এ বার ১০ জনের ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে হারতে হল মৌরিসিয়ো পোচেত্তিনোর চেলসিকে। নেপথ্যে আর্জেন্টিনার ফুটবলার এঞ্জো ফের্নান্দেসের পেনাল্টি নষ্ট।

Chelsea

ম্যাচ হেরে হতাশ চেলসির কোচ মৌরিসিয়ো পোচেত্তিনো। ছবি: রয়টার্স

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১০:৩৮
Share: Save:

প্রিমিয়ার লিগের শুরুটা ভাল হয়নি চেলসির। আগের ম্যাচে লিভারপুলের বিরুদ্ধে ড্র করার পরে এ বার ১০ জনের ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের কাছে হারতে হল মৌরিসিয়ো পোচেত্তিনোর দলকে। নেপথ্যে এঞ্জো ফের্নান্দেসের পেনাল্টি নষ্ট। বিশ্বকাপের সেরা তরুণ ফুটবলার নির্বাচিত হয়েছিলেন এঞ্জো। লিয়োনেল মেসির এই সতীর্থের ভুলেই হারতে হল চেলসিকে।

এ বারই চেলসির দায়িত্ব নিয়েছেন পোচেত্তিনো। ইংল্যান্ডের ফুটবলে পরিচিত মুখ আর্জেন্টাইন কোচ। এর আগে হ্যারি কেনের টটেনহ্যামের কোচ ছিলেন তিনি। কিন্তু দ্বিতীয় ক্লাবের হয়ে শুরুটা ভাল হয়নি তাঁর। ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে শুরুতেই পিছিয়ে পড়ে চেলসি। গোল করেন নায়েফ আগুয়ের্ড। যদিও প্রথমার্ধেই সমতা ফেরায় তারা। দূরপাল্লার শটে গোল করেন কার্নে চুকউইমেকা।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল চেলসির কাছে। বিরতির ঠিক আগে পেনাল্টি পায় তারা। কিন্তু এঞ্জোর দুর্বল শট বাঁচিয়ে দেন ওয়েস্ট হ্যামের গোলরক্ষক আলফোনসে আরিয়োলা। সুযোগ নষ্টের খেসারত দিতে হয় চেলসিকে। বিরতির পরেই ওয়েস্ট হ্যামকে দ্বিতীয় বারের জন্য এগিয়ে দেন মিখাইল অ্যান্টনিয়ো।

পিছিয়ে পড়ার পরেও ম্যাচে ফেরার ভাল সুযোগ ছিল চেলসির কাছে। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ওয়েস্ট হ্যামের গোলদাতা অ্যাগুয়ের্ড। দ্বিতীয়ার্ধে একটা বড় সময় ১০ জনে খেলতে হয় ওয়েস্ট হ্যামকে। কিন্তু তার ফায়দা তুলতে পারেনি চেলসি। উল্টে শেষ দিকে পেনাল্টি থেকে গোল করে দলের জয় নিশ্চিত করে দেন লুকাস পাকুয়েতা। ৩-১ গোলে ম্যাচ জেতে ওয়েস্ট হ্যাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

English Premier League Chelsea Enzo Fernandez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE