Advertisement
২৬ এপ্রিল ২০২৪
SC East Bengal

SC East Bengal: ফের সমস্যায় এসসি ইস্টবেঙ্গল, প্রায় দেড় কোটি টাকার বোঝা চাপল লাল-হলুদে

সাত ফুটবলারের বকেয়া বাবদ প্রায় দেড় কোটি টাকা মেটাতে না পারলে নতুন ফুটবলার নেওয়ার ক্ষেত্রে এসসি ইস্টবেঙ্গলের উপর নিষেধাজ্ঞা জারি হবে।

কলকাতা ময়দানে ইস্টবেঙ্গল তাঁবু।

কলকাতা ময়দানে ইস্টবেঙ্গল তাঁবু। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৪২
Share: Save:

এ বারের আইএসএল-এ এখনও পর্যন্ত ১৬টি ম্যাচ খেলে মাত্র একটিতে জেতা এসসি ইস্টবেঙ্গলের সমস্যা ক্রমশ বাড়ছে। সাত ফুটবলারের বকেয়া বাবদ প্রায় দেড় কোটি টাকার বোঝা চাপল তাদের ঘাড়ে। মেটাতে না পারলে নতুন ফুটবলার নেওয়ার ক্ষেত্রে তাদের উপর নিষেধাজ্ঞা জারি করা হবে।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি (পিএসসি) জানিয়ে দিয়েছে সাত ফুটবলারকে তাদের বাকি থাকা ১ কোটি ৪২ লক্ষ টাকা ৪৫ দিনের মধ্যে এসসি ইস্টবেঙ্গলকে মেটাতে হবে। না হলে নতুন ফুটবলার নিতে পারবে না তারা। এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ আনন্দবাজার অনলাইনকে জানালেন, তাঁরা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করেছেন।

কেভিন লোবো, রিনো অ্যান্টো, সিকে বিনীত, কিগান পেরেরা, গিরিক খোসলা, অনিল চৌহান এবং ইউজেনসন লিংডো এসসি ইস্টবেঙ্গলের বিরুদ্ধে টাকা না মেটানোর অভিযোগ নিয়ে ফেডারেশনের দ্বারস্থ হয়েছিলেন। তাঁরা ২০২০ সালে ইস্টবেঙ্গলে সই করেন। সেই বছর সেপ্টেম্বরে শ্রী সিমেন্ট লাল-হলুদের দায়িত্ব নেয়। কিন্তু ক্লাব বা শ্রী সিমেন্ট কেউই এই সাত ফুটবলারের বকেয়া টাকা এখনও মেটায়নি। বিষয়টি পিএসসি-তে যায়।

লোবোর ৪১ লক্ষ টাকা, অ্যান্টোর ২৬ লক্ষ, বিনীত ও লিংডোর ২১ লক্ষ করে, পেরেরার ১৬ লক্ষ ৮০ হাজার, চৌহানের ১০ লক্ষ ২৮ হাজার এবং খোসলার ৬ লক্ষ ৩০ হাজার টাকা বকেয়া রয়েছে। ফেডারেশনের নিয়ম অনুযায়ী এই টাকা ৪৫ দিনের মধ্যে না মেটালে আগামী তিনটি ট্রান্সফার উইনডোতে এসসি ইস্টবেঙ্গল দেশি, বিদেশি কোনও ফুটবলারই সই করাতে পারবে না।

এসসি ইস্টবেঙ্গল কর্তৃপক্ষ আনন্দবাজার অনলাইনকে জানালেন, ‘‘ফুটবলারদের এই বকেটা টাকা আমরা দায়িত্বে আসার আগে থেকে রয়েছে। এটা পুরনো দায়। আমাদের ঘাড়ে চেপেছে। আমরা পিএসসি-র রায় জানার সঙ্গে সঙ্গে তা পুনর্বিবেচনার জন্য আবেদন করে চিঠি পাঠিয়ে দিয়েছি। দেখা যাক, ফেডারেশন কী সিদ্ধান্ত নেয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE