Advertisement
০২ মে ২০২৪
Jose Mourinho

মাথা গরম করে রেফারিকে কটূক্তি, চার ম্যাচের জন্য নির্বাসিত কোচ মোরিনহো

রেফারি অ্যান্থনি টেলরকে কটূক্তি করেছিলেন মোরিনহো। সেই কারণে চার ম্যাচের জন্য নির্বাসিত তিনি। পরের মরসুমে ইউরোপা লিগের প্রথম চার ম্যাচে থাকতে পারবেন না।

Jose Mourinho

হোসে মোরিনহো। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১৮:২২
Share: Save:

ইউরোপা লিগের ফাইনালে রেফারিকে কটূক্তি করার শাস্তি পেলেন রোমার কোচ হোসে মোরিনহো। রেফারি অ্যান্থনি টেলরকে কটূক্তি করেছিলেন তিনি। সেই কারণে চার ম্যাচের জন্য নির্বাসিত মোরিনহো। পরের মরসুমে ইউরোপা লিগের প্রথম চার ম্যাচে থাকতে পারবেন না তিনি।

মোরিনহোর নির্বাসন ছাড়াও রোমার জরিমানা করেছে উয়েফা। ৫২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। ইউরোপা লিগের ফাইনালে সেভিয়ার বিরুদ্ধে হেরে যায় রোমা। সেই ম্যাচে রেফারির নেওয়া সিদ্ধান্ত ভুল ছিল বলে মনে করেন মোরিনহো। তিনি সকলের সামনেই সেই সিদ্ধান্তের বিরুদ্ধে কথা বলেন। ম্যাচ চলাকালীনই তিনি কটূক্তি করেন। এর ফলে ইটালির বুদাপেস্ট বিমানবন্দরে টেলরকে হেনস্থা করা হয়। হেনস্থা হতে হয় তাঁর পরিবারকেও।

ক্লাবকে জরিমানার কারণ যদিও শুধু মোরিনহো নন। সমর্থকেরা বাজি ফাটান, মাঠে জিনিসপত্র ছোড়েন, মাঠের সম্পত্তি নষ্ট করেন, বিশৃঙ্খল পরিবেশ তৈরি করেন। পরের ম্যাচে রোমা সেই কারণে টিকিটও বিক্রি করতে পারবে না।

স্টেডিয়ামের মধ্যে যে সম্পত্তি নষ্ট হয়েছে তার জন্য হাঙ্গেরির ফুটবল সংস্থার সঙ্গে যোগাযোগ করতে নির্দেশ দেওয়া হয়েছে। উয়েফা নির্দেশ দিয়েছে ৩০ দিনের মধ্যে যোগাযোগ করে ক্ষতিপূরণ দিতে হবে। এ ছাড়াও শাস্তি হিসাবে রোমার স্টেডিয়াম আংশিক ভাবে বন্ধ রাখতে হবে। সেভিয়ারও শাস্তি হয়েছে। তাদের প্রায় ৩৯ লক্ষ টাকা জরিমানা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jose Mourinho AS Roma UEFA Euro
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE